আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:৩২

ভাষা শহীদদের প্রতি মাশরাফি-মুশফিকদের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক
ভাষা শহীদদের প্রতি মাশরাফি-মুশফিকদের শ্রদ্ধা

বাংলাদেশিদের জন্য একুশে ফেব্রুয়ারি একটি গৌরবোজ্জ্বল দিন। ১৯৫২ সালের এই দিনে বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর গুলিবর্ষণ করে বর্বর পাকিস্তানি পুলিশরা। বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে বাংলাকে রাষ্ট্রভাষা প্রতিষ্ঠা করেন তারা। সেই সব ভাষা শহীদদের গভীরভাবে শ্রদ্ধা জানিয়েছেন সাকিব, মাশরাফি ও মুশফিকসহ অন্যান্য খেলোয়াড়রা।

ভেরিফাইড ফেসবুক পেজে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তার ভেরিফাইড আইডিতে মহান শহিদ দিবস উপলক্ষে পোস্টে লিখেন, সকল ভাষা সৈনিকদের জানাই বিনম্র শ্রদ্ধা।

টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই পোস্ট করেন। বাংলা, আমাদের মাতৃভাষা, আমাদের গর্ব, আমাদের অস্তিত্বের এক অপরিহার্য অংশ! ভাষা সৈনিকদের ত্যাগের বিনিময়ে অর্জিত এই ভাষাই বাঙালি জাতিকে যোগায় সকল বিপত্তিকে পিছে ফেলে সামনে ছুটে চলার প্রেরণা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিনম্র চিত্তে শ্রদ্ধাঞ্জলি জানাই সকল ভাষা শহীদদের।

সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম তার আইডিতে লিখেন, আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস আমাদের জন্য একটি বিশেষ দিন। এই দিনে আমরা আমাদের প্রিয় ভাষা বাংলাকে আমাদের মাতৃভাষা হিসেবে অর্জন করতে পেরেছি। আর এই বিশাল অর্জনের পিছনে ছিল বাঙালির প্রাণ বিসর্জন। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সেই মহান ভাষা সৈনিকদের প্রতি বিনম্র শ্রদ্ধা।

পিএসএল খেলতে এ মুহূর্তে দুবাইতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ লিখেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি!

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে