আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৩৭

মাশরাফিকে টি-টোয়েন্টিতে ফেরার অনুরোধ বিসিবির

অনলাইন ডেস্ক
মাশরাফিকে টি-টোয়েন্টিতে ফেরার অনুরোধ বিসিবির

অবশেষে ভুল বুঝতে পারলো বিসিবি! গত বছর এপ্রিলে সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের চাপে টি-টায়েন্টি ফরম্যাট থেকে অবসর নিতে বাধ্য হন মাশরাফি বিন মর্তুজা। যাতে সমর্থন ছিল বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের।

এক বছর যেতে না যেতেই সেই মাশরাফির দুয়ারেই বিসিবি! দুর্দিনে তাকে ফিরে পেতে মরিয়া দেশের ক্রিকেট সংস্থা। অবসর ভেঙে মাশরাফিকে আবার টি-টোয়েন্টিতে ফিরে আসার অনুরোধ করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এমনটাই জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

নাজমুল হাসান পাপন বলেন,‘ টি-টোয়েন্টিতে আমার এখনো মনে হয়, মাশরাফিই নতুন বলে সেরা বোলার। তাকে ফেরানোর জন্য চেষ্টা করব। চেষ্টা চলছে ইতিমধ্যে। আমি বললে হয়তো খেলবে।তবে সব কিছু নির্ভর করছে ওর উপর।’

মাশরাফির ফেরার ব্যাপারে আশাবাদও ব্যক্ত করেন নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘এটা নিয়ে আজ  কথা হয়েছে। এটা মাশরাফির ওপর বেশি নির্ভর করে। সবাই বলেছে, আপনি বললে ও খেলবে। আমি অবশ্য ওকে এই সিরিজেই (শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ) খেলার জন্য বলেছিলাম। তবে ও আমাকে বলেছে, টেস্ট খেলতে ইচ্ছুক। টি-টোয়েন্টিতে দলের যে অবস্থা, তাতে মাশরাফিকে দলে প্রয়োজন মনে করছি। আমি তাকে বলব ফেরার জন্য। আমি জোর দিয়ে বললে মাশরাফি হয়তো ফিরবে।’

গত তিন বছরের মধ্যে সবচেয়ে কঠিন অবস্থায় বাংলাদেশ ক্রিকেট দল। যে দল ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলকে হারিয়েছে অনায়াসে,তাদের এখন হারতে হচ্ছে শ্রীলঙ্কার মতো নড়বড়ে দলের কাছে দেশের মাটিতে। শুধু কী হারছে?

শেষ দুটি ওয়ানডে, ঢাকা টেস্ট ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লঙ্কানদের সামনে খড়কুটোর মতো উড়ে যায় স্বাগতিক বাংলাদেশ। দেশের মাটিতে এমন পারফরম্যান্সে হতাশ গোটা দেশ। বিচলিত ক্রিকেট বোর্ড। গত দুটি টি-টোয়েন্টিতে ১০ জন খেলোয়াড় পরিবর্তন করা হয়েছে। অভিষেক হয়েছে ৫ জনের। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

৬ মার্চ শ্রীলঙ্কায় শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। তার প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ২২ ফেব্রুয়ারি। আগামী কাল দল ঘোষণা হবে বলে জানা গেছে।

সেই দলে কি মাশরাফি থাকবেন? জানা গেছে, দল প্রস্তুত নির্বাচকদের। অপেক্ষা শুধু মাশরাফির জন্য। ৫২টি-টোয়েন্টি ম্যাচে ৪২ উইকেট নেওয়া মাশরাফি কি ফিরবেন? সব চোখ মাশরাফির দিকে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে