আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:১০

সাকিবহীন বাংলাদেশকে নাকে ঘুরিয়ে ছাড়লেন হাথুরু

অনলাইন ডেস্ক
সাকিবহীন বাংলাদেশকে নাকে ঘুরিয়ে ছাড়লেন হাথুরু

প্রাণভোমরা সাকিব আল হাসান দলে ছিলেন না তাই ত্রিদেশীয় সিরিজে উড়ন্ত শুরু করেও শেষটা বাংলাদেশ বাজে করেছে বলে মনে করেন মুমিনুল হক। গেল তিন চার বছর ধারাবাহিক পারফর্ম করা এই টাইগার বিশ্বসেরা অলরাউন্ডার শ্রীলঙ্কার বিপক্ষে টুর্নামেন্টের ফাইনালে তার ক্যারিশমাটিক ব্যাটিংয়ে স্বাগতিকদের নির্ঘাত প্রথম ত্রিদেশীয় সিরিজ জয়ের স্বাদ পাইয়ে দিতে পারতেন। 

ত্রিদেশীয় সিরিজই না, সাকিব না থাকায় টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে টাইগার শিবির বিবর্ণ ছিল একথাও অনেকটা হলফ করেই বললেন এই টেস্ট স্পেশালিস্ট।

সাকিবহীন বাংলাদেশকে কি করে নাকানি চুবানি খাওয়াতে হয় মাত্রই বিদায় নেয়া কোচ চন্ডিকা হাথুরুসিংহের চাইতে ভালো আর কে জানে? করলেনও তাই। মরার ওপরে খাড়ার ঘা যাকে বলে তাই উপহার দিলেন সাবেক শিষ্যদের। টিম বাংলাদেশের সব কিছুই তার যে নখদর্পনে। সাকিবের অনুপস্থিতি আর নিজের অভিজ্ঞতা এই দুইয়ের সুবর্ণ সুযোগ কাজে লাগিয়ে শতভাগ ফায়দা আদায় করে জয়ের সুবাস মেখে প্রফুল্ল চিত্তে দেশে ফিরেছেন এই চতুর কোচ।

বছরের শুরুতেই নিজ দলের বাজে পারফরম্যান্সের মূল কারণ হিসেবে দুটি বিষয়কেই কাঠগড়ায় দাঁড় করালেন টাইগারদের লিটল মাস্টার। বললেন আরো অনেক কিছুই। কবে বিয়ে করছেন, হাথুরুর সাথে স্নায়ু যুদ্ধের সময়টি কেমন ছিল, এদেশের তরুণ ক্রিকেটাররা কতখানি সম্ভাবনাময়।

দলের এই অবস্থা কেন?
মুমিনুল: যখন একটা দল খারাপ খেলে তখন এ অবস্থা হওয়া স্বাভাবিক। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এই অবস্থা থেকে বের হওয়া। শুধু আমরা না, বিশ্বের যে কোনো দল যখন খারাপ অবস্থায় থাকে সেখান থেকে বের হওয়াটা তাদের জন্যও কঠিন হয়ে যায়। আশা করি সামনের সিরিজের মধ্যেই সব ঠিক হয়ে যাবে।

ঘরের মাঠে এতটা বাজে খেললেন কেন?
মুমিনুল: দেখেন, আমিতো পুরো সিরিজ খেলিনি। শুধু টেস্ট খেলেছি। তাই আমার পক্ষে বলা সম্ভব না। টেস্টের কথা

উপরে