আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:৩০

নাবালিকার সঙ্গে যৌনমিলন, কারাগারে ক্রিকেটার

অনলাইন ডেস্ক
নাবালিকার সঙ্গে যৌনমিলন, কারাগারে ক্রিকেটার

নাবালিকার সঙ্গে যৌনমিলনে লিপ্ত হয়ে শাস্তির মুখে পড়লেন ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার। তার বিরুদ্ধে উঠেছে বিশ্বাসঘাতকতার অভিযোগ। যার জন্য তাকে দু’বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে চেস্টার ক্রাউন আদালত।

চেস্টার বোটন হল ক্রিকেট ক্লাবের প্রাক্তন অধিনায়ক লি ফ্র্যান্সিস ডিক্সন। সেই ক্লাবের জার্সি গায়ে বেশ কিছু ম্যাচ খেলেছিলেন তিনি। ক্রিকেটকে বিদায় জানানোর পর বর্তমানে একটি স্কুলে কর্মরত ছিলেন। কিন্তু মানসিক নিয়ন্ত্রণ হারিয়ে এমন এক কাণ্ড করে বসলেন যে লজ্জায় মাথা হেঁট হল তার ক্রিকেট ক্লাব ও স্কুলের।

একটি ইংরেজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ৩১ বছরের ডিক্সন ওই স্কুলের শিক্ষক ছিলেন না। সমস্যায় পড়া শিশুদের সাহায্যের দায়িত্বে ছিলেন তিনি। তেমনই ওই স্কুলেরই এক ছাত্রী ছিল ওই নাবালিকা। যদিও ডিক্সনের তত্ত্বাবধানে ছিল না সে। গত বছর এপ্রিলে একটি নাইটক্লাবে ডিক্সনের সঙ্গে দেখা হয়েছিল ওই কিশোরীর। তখনই আলাপ। দু’জনই মদ্যপ অবস্থায় ছিলেন বলে জানা যায়। তারপরই যৌনমিলনে জড়িয়ে পড়েন তারা। তবে ঠিক কোন সময় সেই ঘটনা ঘটেছিল তা মনে করতে পারেনি ১৭ বছরের নাবালিকা।

তবে পরে বিষয়টি প্রকাশ্যে আসতেই স্কুল কর্তৃপক্ষের তোপের মুখে পড়েন তিনি। এমন একটি পদে থাকা সত্ত্বেও ওই স্কুলেরই ছাত্রীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ায় কাঠগড়ায় তোলা হয় তাকে। পরে অবশ্য নিজের দোষ স্বীকারও করে নেন ডিক্সন।

চেস্টার ক্রাউন আদালতে বিচারক প্যাট্রিক থম্পসন সাজা ঘোষণা করতেই কান্নায় ভেঙে পড়েন তিনি। আপাতত শ্রীঘরেই দিন কাটছে তার। আর এমন অপরাধের জন্য সম্মানহানি তো হলই, সঙ্গে চাকরিও হারিয়েছেন ডিক্সন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে