আপডেট : ২১ নভেম্বর, ২০১৭ ১৮:১৪

টস জিতে মাশরাফিকে ব্যাটিংয়ে পাঠালেন সাকিব

অনলাইন ডেস্ক
টস জিতে মাশরাফিকে ব্যাটিংয়ে পাঠালেন সাকিব

একজন গতবারের চ্যাম্পিয়ন দলের অধিনায়ক। আরেকজন বাকি তিন আসরের শিরোপা জয়ী নেতা। কিন্তু সাকিব আল হাসানের সাথে মাশরাফি বিন মুর্তজার দেখা এই প্রথম, এবারের বিপিএলে। ঢাকায় এবারের আসরের প্রথম পর্বের শেষ ম্যাচটিতে কিছুক্ষণের মধ্যে শুরু হচ্ছে দুই জায়ান্ট ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের লড়াই। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মঙ্গলবার দিনের দ্বিতীয় এই ম্যাচে টস জিতেছেন মাশরাফি। যথারীতি ডিউ ফ্যাক্টরের কথা মাথায় রেখে সাকিবদের ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত দিয়েছেন।

বিপিএলের পঞ্চম এই আসরে ম্যাচ হয়ে গেছে ২৩টি। কিন্তু ২৪তম খেলায় গিয়ে দেখা হচ্ছে জাতীয় দলের দুই অধিনায়কের। ওয়ানডে নেতা মাশরাফি এবং টি-টুয়েন্টি ক্যাপ্টেন সাকিবের দল শুরু থেকেই আসরের ফেভারিট। কিন্তু ঢাকা তুলনামূলক বিচারে বেশ এগিয়ে এখন। যদিও আগের ম্যাচেই তারা হেরেছে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে। তাতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাও হারাতে হয়েছে। এই ম্যাচে মাশরাফিদের হারাতে পারলে আবার শীর্ষের জায়গাটা হবে তাদের। দলটা তাদের দারুণ।

মাশরাফির দল অবশ্য বেশ বিপদেই ছিল। এখনো আছে। পয়েন্ট টেবিলে সাকিবরা ওপরের দিক থেকে দ্বিতীয়, সেখানে রংপুর নিচের দিক থেকে তৃতীয়। ২টি ম্যাচে জিতেছে মাত্র। হেরেছে ৩টিতে। আসরের আধেকটা প্রায় শেষ। এই অবস্থায় হারার সুযোগ নেই। আগের রাতেই ক্রিস গেইল তার আসল চেহারা খুঁজে পেয়েছেন। ছক্কা চারে মাতিয়েছেন বিপিএল। দারুণ বিনোদন তার সাথে দিয়েছে ব্রেন্ডন ম্যাককালামের ব্যাটিংও। তারপরও একটা সময় হারের শঙ্কা পেয়ে বসেছিল তাদের। টাইট ম্যাচটা জিতে জয়ের ধারাতেই ফিরেছে। এখন অবশ্য সামনে বিরাট পরীক্ষা। কারণ, খাতা কলমে সাকিবের ঢাকা কিন্তু সবচেয়ে শক্তিশালী দল। 

এখন অপেক্ষা দুই হেভিওয়েটের লড়াইয়ে জয়ে ফেরেন সাকিবরা নাকি টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে আরো আত্মবিশ্বাসী হয়ে ওঠেন মাশরাফিরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে