আপডেট : ১৭ নভেম্বর, ২০১৭ ২১:০৪

অধিনায়ক মাশরাফি, তাই হারের ভয় নেই গেইলের

অনলাইন ডেস্ক
অধিনায়ক মাশরাফি, তাই হারের ভয় নেই গেইলের

কুমিল্লা ভিক্টোরিয়ান্স থেকে এবার রংপুর রাইডার্সে পাড়ি জমানোর পেছনে বড় কিছু কারণ তো ছিলই। মাশরাফি বিন মুর্তজার রংপুর দলটা যে তার পছন্দে, তার হাতেই গড়া সেটা তো সবার জানা। আর এমন একজন অধিনায়ক এই মানুষটি যে শুধু মাঠে দাঁড়িয়ে নির্দেশনা দিয়ে দলকে চ্যাম্পিয়ন করার ক্ষমতা রাখেন। সেটা তো বিপিএলএর ২০১৫ আসরই দেখেছে। কুমিল্লাকে চ্যাম্পিয়ন করেছিলেন। আবার বিপিএলের চার আসরের তিনটির শিরোপাই উঠেছিল মাশরাফির হাতে।

অধিনায়ক হিসেবে সেই মাশরাফিকে পেয়েই দারুণ উচ্ছ্বসিত ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল। আর গেইলের বিশ্বাস, এই দলটা অন্যরকম। একজন দুজনার ওপর নির্ভরশীল নয় মোটেই। তাই মাশরাফির নেতৃত্বে হারের কোনো ভয় কাজ করে না টি-টুয়েন্টি ইতিহাসের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানের মাঝে।

দল গড়তে গিয়ে অভিজ্ঞতাকে খুব প্রাধান্য দেয় রংপুর। দেশি কিংবা বিদেশি দুই ক্ষেত্রেই অভিজ্ঞ তারকাদের দলে নেওয়া হয়। তাই দলটি অভিজ্ঞতাকে পুঁজি করেই এগিয়ে যাবে বলে মনে করেন গেইল, ‘মাশরাফির নেতৃত্বে আমাদের দলটি অনেক অভিজ্ঞ। বোলিং বিভাগেও অনেক অভিজ্ঞতা। আমাদের দলে বোপারাও আছে। আমাদের দলে নির্দিষ্ট কারো উপর নির্ভর করে থাকার মতো পরিস্থিতি নেই।’

নিজেদের প্রথম তিন ম্যাচে মাত্র একটি জয় রংপুরের। অথচ তারা এই আসরের অন্যতম ফেভারিট। বুধবার ব্রেন্ডন ম্যাককালাম এসেছেন। বৃহস্পতিবার গেইল। আর শনিবার এই আতঙ্ক জাগানিয়া 'দুই' ওপেন করবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে! সে এক দেখার মতো দৃশ্য হবে বটে! দুই প্রান্তে দুই ভয়ঙ্কর ব্যাটসম্যান! দুইজনের ক্ষমতা আছে একা হাতে প্রতিপক্ষকে ঘায়েল করার।

তবে শুধু তাই নয়। রংপুরের সব খেলোয়াড়েরই এই সামর্থ্য আছে বলে বিশ্বাস গেইলের, ‘আমাদের দলে অনেক ম্যাচ উইনার আছে। আমাদের লক্ষ্যে পৌঁছাতে শুধু গেইল এবং ম্যাককালামের উপর নির্ভরশীল ব্যাপারটি এমন নয়।’ শুক্রবার প্রথমবার প্র্যাকটিস করতে নামার পর দল নিয়ে প্রবল আত্মবিশ্বাসেই এসব কথা জানিয়ে গেলেন ৩৮ বছরের গেইল।

শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়েই এবারের বিপিএলে অভিষেক হচ্ছে গেইলের। ম্যাচটি খেলতে এবং পারফর্ম করতে মুখিয়ে আছেন এই ব্যাটিং বিস্ময়, ‘বাংলাদেশে আবার ফিরে এবং বিপিএলের অংশ হয়ে খুব ভালো লাগছে। আমি নতুন দলে খেলার জন্য মুখিয়ে আছি এবং আগামীকাল প্রথম ম্যাচের জন্য। আশা করি আমরা ভালো শুরু করতে পারবো এবং আবার জয়ের ধারায় ফিরতে পারবো।’

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে