আপডেট : ২০ অক্টোবর, ২০১৭ ২০:২৪

তবুও বোর্ডকেই অবিভাবক মনে করেন বিজয়

অনলাইন ডেস্ক
তবুও বোর্ডকেই অবিভাবক মনে করেন বিজয়

শাহরিয়ার নাফিসের মতো বাংলাদেশ ক্রিকেট দলের আরেক উপেক্ষিত ক্রিকেটারের নাম আনামুল হক বিজয়। জাতীয় দলের জার্সি গায়ে তাকে সবশেষ দেখা যায় ২০১৫ সালের ১৫ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টিতে। 

তারও আগে খেলেন সবশেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ। ২০১৫ সালের ৫ মার্চ স্কটল্যান্ডের বিপক্ষে ছিল তার শেষ ওডিআই। আর সাদা পোষাকের শেষ ম্যাচ ছিল ২০১৪ সালের ১৩ সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এর পর আর বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা যায়নি বিজয়কে।

অথচ ঘরোয়া লিগ গুলোতে দুর্দান্ত খেলে যাচ্ছেন এ ডানহাতি ব্যাটসম্যান। জাতীয় লিগের এবারের মৌসুমটা অসাধারণ কাটছে বিজয়ের। তার দল  খুলনা বিভাগ লিগের পঞ্চম রাউন্ড শেষে শিরোপার অনেক কাছে রয়েছে। আর সর্বোচ্চ রান সংগ্রহক হিসেবে রয়েছেন বিজয়। 

মৌসুম সর্বোচ্চ রান সংগ্রহকারি এই ডানহাতি ব্যাটসম্যান। পঞ্চম রাউন্ড শেষে ব্যাট হাতে ৫ ম্যাচে ১ ডবল সেঞ্চুরি ও ১ ফিফটিতে করেছেন ৪১৭ রানে। তবুও স্থান হয়নি জাতীয় দল কিংবা 'এ' দলেও। তারপরও মনের মধ্যে এটা নিয়ে কোন ক্ষোভ বা কষ্ট নেই এই ব্যাটসম্যানের, এমনটাই  জানিয়েছেন গণমাধ্যমকে। ভরসা রাখছেন নির্বাচকদের উপর।

ক্রিকেট বোর্ডকে নিজের অবিভাবক মনে করেন বিজয়। তাদের সিদ্ধান্তে পূর্ণ আস্থা আছে এই ক্রিকেটারের। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ক্রিকেট বোর্ড আমাদের গার্ডিয়ান, আমাদের মা-বাবার মত। ওনারা যেটা ভাল মনে করবেন, সেটাই আমাদের জন্য করবেন। এ ব্যাপারে কখনওই কোন ক্ষোভ নেই। ওনারা ছোটবেলা থেকে লালন-পালন করে আমাদের এত বড় করছেন, ওনারা যেটা ভালো মনে করছেন সেটাই ঠিক আছে। এ ব্যাপারে কিছু বলার নেই।’

তবে বোর্ড চাইলে যে কোন জায়গায় খেলার জন্যও প্রস্তুত রয়েছেন বিজয়। তিনি বলেন, ‘এখন তো সামনে বিপিএল আছে, বিপিএলে চেষ্টা করবো ভালো কিছু করার। আর বিসিবি যদি আমাকে কোন জায়গায় ডাক দেয়, তবে চেষ্টা করবো শতভাগ দিয়ে খেলার। এক কথায়, নিজেকে যে কোন জায়গায় খেলার জন্য প্রস্তুত করছি।’

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে