আপডেট : ১৬ অক্টোবর, ২০১৭ ১৬:২০

আমিরকেই সবচেয়ে বিপজ্জনক বোলার মানছেন কোহলি

অনলাইন ডেস্ক
আমিরকেই সবচেয়ে বিপজ্জনক বোলার মানছেন কোহলি

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এক বিধ্বংসী স্পেলে ভারতের তিন শীর্ষ ব্যাটসম্যানকে আউট করেন মোহাম্মদ আমির। টিম ইন্ডিয়ার ব্যাটিংয়ের কোমড় ভেঙে দেন এই বাঁহাতি পেসার। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হেরে শিরোপার স্বপ্ন চূর্ণ হয় দলটির। আমিরের বিপক্ষে আউট হওয়া তিন ব্যাটসম্যানের একজন ছিলেন বিরাট কোহলি। ভারতের অধিনায়ক মুখোমুখি হওয়া বোলারদের মধ্যে তাই আমিরকেই সেরা হিসেবে বেছে নিয়েছেন।

আমির যদি সময়ের সেরা বোলারদের একজন হয়ে থাকেন তবে কোহলিও কিন্তু কম নন। বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন তিনি। দুই বৈরী দেশের দুই খেলোয়াড়ের মধ্যে মাঠে প্রতিদ্বন্দ্বিতা থাকলেও পারস্পরিক শ্রদ্ধাবোধের কোনো কমতি নেই। 

আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বমানের অনেক বোলারকেই মোকাবেলা করেছেন কোহলি; ছুটিয়েছেন রানের ফল্গুধারা। তবে তাদের মধ্যে মোহাম্মদ আমির বেশ ভোগান্তি উপহার দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ককে। রোববার বলিউড সুপারস্টার আমির খানের সঙ্গে লাইভ অনুষ্ঠানে আলোচনার একপর্যায়ে পাকিস্তানি পেসারকেই তাই সেরার সার্টিফিকেট দিয়েছেন কোহলি।

বর্তমান বিশ্বের সেরা বোলার কে যে আপনাকে সেরা ব্যাটসম্যান হওয়ার পথে চ্যালেঞ্জ জানাচ্ছে- বলিউড সুপারস্টারের এমন প্রশ্নের জবাবে কোহলি বলেন, 'সাম্প্রতিক সময়ে পাকিস্তানের মোহাম্মদ আমির। সে বর্তমান বিশ্বের সেরা দুই কিংবা সেরা তিন বোলারের একজন। আমি ক্যারিয়ারে যাদের মোকাবেলা করেছি তাদের মধ্যে সে-ই সবচেয়ে বিপজ্জনক। তাকে মোকাবেলা করার সময় আপনাকে অবশ্যই নিজের সেরা খেলাটাই খেলতে হবে। অসাধারণ, দুর্দান্ত এক বোলার!'

কোহলির প্রতিও মুগ্ধতার কমতি নেই আমিরের। ভারতীয় অধিনায়কের প্রশংসা করতেও কুণ্ঠাবোধ করেননি তিনি। কোহলিকে বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে উল্লেখ করেছেন এই পাকিস্তানি পেসার।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে