আপডেট : ২৩ আগস্ট, ২০১৭ ০৯:৫৯

বন্যার কারণে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল

অনলাইন ডেস্ক
বন্যার কারণে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল

মানবতার সেবায় এগিয়ে এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর তাই সিদ্ধান্ত নিয়েছে বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর। যে কারণে বাদ দিয়েছে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। বিপিএলের গভর্নিং কাউন্সিল চেয়ারম্যান আফজালুর রহমান সিনহার নিজস্ব অফিসে সভায় বসে এই সিদ্ধান্ত নেয়া হয়।  

এসময় আরো উপস্থিত ছিলেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ও বিসিবি পরিচালক ডা. ইসমাইল হায়দার মল্লিক, বিসিবি পরিচালক জালাল ইউনুস, আকরাম খান, লোকমান হোসেন ভূইয়া, শেখ সোহেল ও সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। মাত্র দুই মাস পরই মাঠে গড়ানোর কথা ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বিপিএল। ২ নভেম্বর টুর্নামেন্টের পঞ্চম আসর মাঠে গড়ানোর আগে ৩১ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান।

তবে উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যার কারণে এবং বন্যার্তদের সাহায্যার্থে তাদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে এবারের বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান পুরোপুরি বাতিলই করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ব্যাপারে গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা বলেন, দেশের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ। মানুষ মানবেতর জীবনযাপন করছে। এ রকম অবস্থায় উদ্বোধনী অনুষ্ঠান করা উচিত হবে না। তাই আমরা না করার সিদ্ধান্ত নিয়েছি। সেই টাকা আমরা বন্যাদুর্গতদের মাঝে বিতরণ করব।  

কী পরিমাণ টাকা দেয়া হবে সে ব্যাপারে তারা এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করেননি। উদ্বোধনী অনুষ্ঠানে এখন শুধু ফায়ার ওয়ার্কস হবে। অন্যদিকে সভায় উদ্বোধনী ম্যাচ এবার ঢাকার বাইরে সিলেট অথবা চট্টগ্রামে শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিসিবির পরিচালক শেখ সোহেল বলেন, আমরা এবার ঢাকার বাইরে উদ্বোধনী ম্যাচ করতে চাই। সেখানে নতুন ভেন্যু হিসেবে এগিয়ে আছে সিলেট। আবার চট্টগ্রামেও হতে পারে।  

উদ্বোধনী খেলা হবে ২ নভেম্বর। সভায় বরিশাল বুলসকে স্থায়ীভাবে থেকে বাদ দেয়া হয়েছে। শেখ সোহেল বলেন, বরিশাল বুলস সম্পূর্ণভাবে বাতিল হয়ে গেল। এই টুর্নামেন্টে আর তারা খেলতে পারবে না। 

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে