আপডেট : ২২ আগস্ট, ২০১৭ ১৩:৩৩

বিশ্ব একাদশে খেলতে পাকিস্তান যাবেন তামিম

অনলাইন ডেস্ক
বিশ্ব একাদশে খেলতে পাকিস্তান যাবেন তামিম

২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে কোনোমতে প্রাণ নিয়ে দেশে ফেরেন লঙ্কান দল। সে থেকে দীর্ঘ আট বছর কেটে যাচ্ছে, পাকিস্তান চোখে দেখেনি কোনো আন্তর্জাতিক ম্যাচ। দেশের মাটিতে ক্রিকেটকে ফেরাতে কোমর বেঁধে নেমেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি।

সেপ্টেম্বরের দিকে বিশ্ব একাদশের ম্যাচ খেলানোর পরিকল্পনা আঁটছে দেশটির ক্রিকেট কর্তারা। সবকিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে লাহোরে লড়বে বিশ্বের তারকাদের নিয়ে গড়া বিশ্ব একাদশ। অনুষ্ঠেয় তিন ম্যাচ সিরিজের একাদশে থাকছেন তামিম ইকবাল। বিসিবির একটি সূত্র থেকে খবরটি মিলল।

এদিকে শেঠি জানিয়েছেন, বিশ্বের নামি-দামি ১৫ ক্রিকেটারকে নিয়ে গড়া হবে বিশ্ব একাদশ দল। দলটি ঠিক করার দায়িত্ব পেয়েছেন অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ করছেন। তামিমের সঙ্গেও কথা হয়েছে ফ্লাওয়ারের।

এছাড়া তামিমের খেলা নিয়ে আইসিসির সদর দপ্তর থেকে পাকিস্তান ইস্যুতে দায়িত্বপ্রাপ্ত ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক প্রধান জাইলস ক্লার্ক বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে অনুরোধ করেছেন। বিসিবি সভাপতি এবং তামিম হ্যাঁ বলায় অনেকটা নিশ্চিত যে বিশ্ব একাদশে খেলতে পাকিস্তান যাচ্ছেন টাইগারদের ড্যাশিং ওপেনার।

আজকালের মধ্যেই ঘোষিত হবে চূড়ান্ত দল। ওই দলের সম্ভাব্য অধিনায়ক সাউথ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস। এখন পর্যন্ত যতদূর জানা গেল, পাকিস্তানের বিশ্ব একাদশকে নিয়ে ম্যাচ আয়োজনে আইসিসির কোনো আপত্তি নেই। তবে নিরাপত্তা তদারকি করতে ২৬ আগস্ট পর্যবেক্ষক দল পাঠাচ্ছে আইসিসি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএ

উপরে