আপডেট : ১৭ আগস্ট, ২০১৭ ১৪:২১

বাংলাদেশ সিরিজে দক্ষিণ আফ্রিকার নতুন কোচ

অনলাইন ডেস্ক
বাংলাদেশ সিরিজে দক্ষিণ আফ্রিকার নতুন কোচ

অস্ট্রেলিয়া সিরিজ শেষেই টাইগারদের ব্যস্ত হয়ে পড়তে হবে দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি পর্বে। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ওই সিরিজেই অভিষেক হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার নতুন কোচ ওটিস গিবসনের। নিজ মাঠে ক্যারিবীয়দের বিপক্ষে চলমান তিন টেস্টের সিরিজ শেষ হওয়া পর্যন্ত ইংল্যান্ড দলের সঙ্গে থাকবেন গিবসন। তবে আগামী সপ্তাহেই তাকে দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে ঘোষণা দেওয়া হতে পারে।

ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার গিবসনের সঙ্গে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসের (ইসিবি) মধ্যকার বর্তমান চুক্তির মেয়াদ ছিল ২০১৮ মৌমের শেষ পর্যন্ত। তবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) এবং ইসিবি একটি ক্ষতিপূরণ চুক্তিতে সম্মত হয়েছে বলে রিপোর্টে বলা হয়েছে। ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের শেষ টেস্ট শুরু হবে ৭ সেপ্টেম্বর।

আগামী মাসেই নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শুরু করবে দক্ষিণ আফ্রিকা। ২৮ সেপ্টেম্বর শুরু হওয়া এ সিরিজ দিয়েই বর্তমানে দায়িত্ব পালন করা রাসেল ডোমিঙ্গোর কাছ থেকে গিবসন প্রোটিয়া দলের কোচের দায়িত্ব গ্রহণ করবেন বলে ধারণা করা হচ্ছে। টেস্ট সিরিজের পর সীমিত ওভারের সিরিজও খেলবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। মূলত বাংলাদেশ সিরিজ দিয়েই প্রোটিয়াদের ব্যস্ত হোম মৌসুম শুরু হবে। এর পরের ৭ মাসে ভারত ও অস্ট্রেলিয়া সফরে যাবে প্রোটিয়া বাহিনী। 

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে