আপডেট : ১৬ আগস্ট, ২০১৭ ২১:২৯

বলের আঘাতে মারা গেলেন পাকিস্তানি ক্রিকেটার!

অনলাইন ডেস্ক
বলের আঘাতে মারা গেলেন পাকিস্তানি ক্রিকেটার!

ক্রিকেট বলটা যেন দিনদিনই ঘাতক হয়ে উঠছে। ড্যারেন র‌্যান্ডাল, রমন লাম্বা, জর্জ সামার্স, আবদুল আজিজ, জুলফিকার বাট, ফিল হিউজসহ অনেক ক্রিকেটারের জীবন কেড়ে নিয়েছে সর্বনাশা এই বল। তালিকায় সর্বশেষ নামটি জুবাইর আহমেদে। মাথায় মারাত্মক জখম হয়ে মৃত্যুবরণ করেছেন এই পাকিস্তানি তরুণ।

গত সোমবার পাকিস্তানের একটি ঘরোয়া ক্রিকেট খেলার সময় প্রতিপক্ষ বোলারের বাউন্সটা জোরে আঘাত হানে জুবাইরের মাথায়। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। মাঠেই অনেক রক্ত ঝরে তাঁর। হাসপাতালে নেওয়া হলেও বাঁচানো সম্ভব হয়নি এই ক্রিকেটারকে। গত কয়েক বছর আগে জিসান নামে আরেক পাকিস্তানি যুবক বলের আঘাতে নিহত হন। সেবারও বাউন্সার সামলাতে পারেননি সেই ক্রিকেটার। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক টুইট বার্তায় জোবাইরের মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

পিসিবির টুইট বার্তায় বলা হয়েছে, ‘জুবায়ের মর্মান্তিক মৃত্যুটা আবারও হেলমেটের অপরিহার্যতা মনে করিয়ে দিল। তার পরিবারের প্রতি আমাদের সমবেদনা থাকছে।’

এর আগে ২০১৪ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ফিল হিউজ শেফিল্ড শিল্ডে খেলার সময় মাথায় বাউন্সারের আঘাতে মাটিতে লুটিয়ে পড়েছিলেন। পরে হাসপাতালে মৃত্যু হয় তার। তারও আগে বলের আঘাতে অ্যালকউইন জেনকিন্স, যারিন র‌্যান্ডাল, রিচার্ড বোউমন্ট, ওয়াসিম রাজা, ইয়ান ফোলি, রমন লাম্বা, উইলফ স্ল্যাক, আব্দুল আজিজ, অ্যান্ডি ডুক্যাট, জর্জ সামার্সের মতো পরিচিত নামগুলো ক্রিকেট দুনিয়া থেকে হারিয়ে যায়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে