আপডেট : ১৫ জানুয়ারী, ২০১৭ ১৪:৪৫

ভারত-শ্রীলঙ্কার বিপক্ষে প্রাথমিক দলে নাসির, আল আমিন, এনামুল

অনলাইন ডেস্ক
ভারত-শ্রীলঙ্কার বিপক্ষে প্রাথমিক দলে নাসির, আল আমিন, এনামুল

ঘরোয়া ক্রিকেটে ভালো খেলে ভারত ও শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলে ফিরলেন নাসির হোসেন, আল আমিন হোসেন ও এনামুল হক। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান আব্দুল মজিদ।

চলতি বছরের মার্চে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। সফরে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডের সঙ্গে রয়েছে দুটি টি-টোয়েন্টি ম্যাচ। টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের লড়াই। এর আগে ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ। সূচি প্রায় চূড়ান্ত হয়ে গেছে। এবার ঘোষণা করা হলো টাইগারদের দুই সফরের প্রাথমিক স্কোয়াড।  

নিউজিল্যান্ড সিরিজের আগে অস্ট্রেলিয়ায় ক্যাম্পের জন্য ঘোষিত ২৩ জনের সবাই আছেন প্রাথমিক দলে। ঘোষিত ৩০ সদস্যের দলে ঘরোয়া ক্রিকেটে ভালো খেলে ফিরেছেন অলরাউন্ডার নাসির হোসেন। জাতীয় লিগে ক্যারিয়ারে প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ড সফরে যেতে না পারা টাইগার এই অলরাউন্ডার।

আজ রবিবার ঘোষিত ৩০ সদস্যের দলে নেই বিপিএলে খেলার সময় চোট পাওয়া পেসার মোহাম্মদ শহীদ। ডাক পেয়েছেন লিটন দাস, শফিউল ইসলাম ও আলাউদ্দিন বাবু। নিউজিল্যান্ডে খেলার সময় চোট পাওয়া মাশরাফি বিন মুর্তজা আছেন দলটিতে। শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ হবে টেস্টের পরে। তার আগেই সেরে উঠার কথা ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কের।

ভারতে একটি টেস্ট খেলবে মুশফিকুর রহিমের দল। শ্রীলঙ্কায় দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

বাংলাদেশের প্রাথমিক দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মেহেদী মারুফ, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন, তানবীর হায়দার, আব্দুল মজিদ, এনামুল হক বিজয়, আল আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, লিটন কুমার দাস, নাসির হোসেন, শফিউল ইসলাম।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল
উপরে