আপডেট : ৭ নভেম্বর, ২০১৬ ১২:৩৩

যে কারণে অধিনায়ক করা হলো না আফ্রিদিকে

অনলাইন ডেস্ক
যে কারণে অধিনায়ক করা হলো না আফ্রিদিকে

ধারণা করা হচ্ছিল অপেক্ষাকৃত তরুণদের নিয়ে সাজানো রংপুর রাইডার্সের দায়িত্ব দেয়া হতে পারে পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার শহীদ আফ্রিদি অথবা সৌম্য সরকারের মধ্যে যে কাউকে। তবে এই দুজনের কেউ হচ্ছে না রংপুর রাইডার্সের অধিনায়ক।

রংপুর রাইডার্সের অধিনায়কত্ব করবেন বাংলাদেশ জাতীয় দলের একসময়ের নিয়মিত মুখ নাঈম ইসলাম। অধিনায়ক হবার দৌড়ে এগিয়ে ছিলেন পাকিস্তানের শহিদ আফ্রিদি। কিন্তু দেশী খেলোয়াড়দের উৎসাহিত করতেই নাঈমকে অধিনায়ক করার সিদ্বান্ত নেয় রংপুর কর্তৃপক্ষ।

এদিকে আবার শোনা যাচ্ছে, আফ্রিদি নিজেই দলের দায়িত্ব নিতে রাজি হয়নি। এই দুইটি কারণেই নাকি আফ্রিদিকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়নি।

টুয়েন্টি টুয়েন্টি ফরম্যাটে অধিনায়ক হিসেবে অভিজ্ঞ মারকুটে ব্যাটসম্যান আফ্রিদি। এখন পর্যন্ত পাকিস্তানকে ৪৩ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। তার নেতৃত্বে ১৯ ম্যাচে জয় ও ২৩ ম্যাচে হারের স্বাদ পেয়েছে পাকিস্তান। তাই অভিজ্ঞতার কারণেই রংপুরের অধিনায়ক হবার দৌঁড়ে এগিয়ে ছিলেন আফ্রিদি। কিন্তু আফ্রিদিকে দায়িত্ব না দিয়ে রংপুরের অধিনায়কত্ব নাঈমকেই দিলো দলটির ম্যানেজমেন্ট।

বিপিএলে আগামী ৯ নভেম্বর নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে রংপুর রাইডার্স, প্রতিপক্ষ চিটাগাং ভাইকিংস। পর দিনই খুলনা টাইটান্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে রংপুর। আর ১২ নভেম্বর ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচ দিয়ে ঢাকা পর্ব শেষ করবে রংপুর।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে