আপডেট : ৯ মে, ২০১৬ ০০:০৯

গুরুর বিদ্যায় সুফল পেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক
গুরুর বিদ্যায় সুফল পেলেন সাকিব

দুই ম্যাচের মাঝখানে মাত্র তিন দিনের বিরতি ছিল। এই সুযোগেই ঢাকায় ফিরেছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার ফিরেছিলেন আসলে গুরুর সান্নিধ্যে কাটিয়ে ব্যাটিংয়ের ভুলচুক শুধরে নিয়ে যেতে। তা তাঁর গুরু মোহাম্মদ সালাউদ্দিন ভুল ধরিয়ে দেওয়ার পর ঢাকায় দুই দিন অনুশীলন করে গিয়েই চলতি আইপিএলে প্রথমবারের মতো ব্যাটিংয়ে সফল সাকিব।

এর আগে তিন ম্যাচে সর্বোচ্চ ইনিংস যেখানে ছিল মাত্র ১১ রানের, সেখানে রোববার রাতে গুজরাট লায়ন্সের বিপক্ষে তিনি ৪৯ বলে খেলেছেন অপরাজিত ৬৬ রানের ইনিংস। যে ইনিংসটি সাজানো চারটি করে ছক্কা ও বাউন্ডারি দিয়ে। তাও আবার কোন সময়ে খেলেছেন ইনিংসটি? যখন কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ২৪ রানে ৪ উইকেট হারিয়ে ধঁুকছে। সেখান থেকে ইউসুফ পাঠানের সঙ্গে ৫ম উইকেটে ১৩৪ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপে কেকেআরের ত্রাণকর্তাও সাকিবই।

ইদানীং যাঁর ফুটওয়ার্কে সমস্যা হচ্ছিল। নিজে তা ধরতেও পারছিলেন না। ধরা পড়েছে ঢাকায় ফেরার পর গুরু সালাউদ্দিনের চোখে। বল ছাড়ার পর পা নড়ছিল তাঁর। অথচ আগে বল খেলার আগেই সামনের পায়ের মুভমেন্ট ছিল। যে কারণে শট খেলার জন্য সময়ও পেতেন। সেটি সালাউদ্দিন ধরিয়ে দিতেই সেভাবেই রোববার খেললেন সাকিব। ব্যাট হাতে সফলও হলেন তাতেই। যদিও দল জিততে না পারায় নিশ্চিতভাবেই নিজের সাফল্য উপভোগ করতে পারেননি সাকিব।

উপরে