আপডেট : ২০ এপ্রিল, ২০১৬ ২৩:৩২

৫০০ থেকে ৬৫০ মেয়ের সঙ্গে শুয়েছেন টিনো বেস্ট

স্পোর্টস ডেস্ক
৫০০ থেকে ৬৫০ মেয়ের সঙ্গে শুয়েছেন টিনো বেস্ট

তিন ফরম্যাট মিলিয়ে তাঁর আন্তর্জাতিক উইকেটের সংখ্যা ১০০-ও পেরোয়নি এখনো। অথচ ওয়েস্ট ইন্ডিজের সাবেক ফাস্ট বোলার টিনো বেস্ট কিনা অন্যভাবে ঠিকই শিকারসংখ্যায় টেস্টের সর্বোচ্চ উইকেটধারী মুত্তিয়া মুরালিধরনের প্রায় কাছাকাছি। তবে এই শিকার ঠিক সেই শিকার নয়। মানে ক্রিকেটের পরিভাষায় ব্যাটসম্যান তো নয়ই। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারজুড়ে যে শিকার ধরে গেছেন টিনো বেস্ট, তার নাম নারী।

মুরালিধরন ৮০০ টেস্ট উইকেটের মালিক হয়ে ক্যারিয়ার শেষ করেছেন আর বেস্টের শয্যাসঙ্গিনী হওয়া নারীর সংখ্যা ৫০০ থেকে ৬৫০-এর মধ্যে। আগামী ২৮ এপ্রিল বের হতে যাওয়া তাঁর আত্বজীবনী ‘মাইন্ড দ্য উইন্ডোজ : মাই স্টোরি’র মূল আকর্ষণ হতে চলেছে বেস্টের শয্যাসঙ্গিনী বিষয়ে চাঞ্চল্যকর এ স্বীকারোক্তিই।

ইংল্যান্ডের মেইল অনলাইনে সেই বইয়েরই কিছু আলোচিত অংশ ছাপা হয়েছে। যেখানে বেস্ট নিজেই বলেছেন, ‘বিশ্বজুড়ে আমি ৫০০ থেকে ৬৫০ জন নারীর সঙ্গে শুয়েছি।’ তাঁর দাবি, ‘আমি যেমন মেয়েদের ভালোবাসি, তেমনি মেয়েরাও আমাকে। আমার তো মনে হয় আমি পৃথিবীর সবচেয়ে সুদর্শন টেকো মাথার পুরুষ। আমাকে তো মজা করে কালো ব্র্যাড পিটও বলা হয়। সব জায়গায় আমি একজন ক্রিকেটার হিসেবেই পরিচিত হই। মেয়েদের সঙ্গে কথা বলি, ওদের সঙ্গে ডেট করি এবং ওদের সঙ্গে শুইও।আমার সঙ্গে শুয়েছে, বিশ্বজুড়ে এমন মেয়ের সংখ্যা ৫০০ থেকে ৬৫০-এর মধ্যে হবে।’

নিজের বইতে বেস্ট নিজেকে একরকম ‘পুরুষ বেশ্যা’ হিসেবেই তুলে ধরে বলেছেন আরো অনেক ব্যক্তিগত কথাও। বোঝাই যাচ্ছে আরো অনেক একান্ত ব্যক্তিগত রগরগে গল্পই থাকবে ওই বইতে। যা ইতিমধ্যেই বইটির ‘বেস্ট সেলার’ হওয়ার সম্ভাবনাও তৈরি করে রেখেছে।

উপরে