আপডেট : ৩ এপ্রিল, ২০১৬ ১৭:৩৪

ক্যারিবীয়ান নারীরা ১৪৯ রানের লক্ষ্যের খুব কাছাকাছি

স্পোর্টস ডেস্ক
ক্যারিবীয়ান নারীরা ১৪৯ রানের লক্ষ্যের খুব কাছাকাছি

অস্ট্রেলিয়া নারীদের দেওয়া ১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সাবধানি ব্যাটিং করছে ওয়েস্ট ইন্ডিজ। পাওয়ার প্লে শেষে তাদের সংগ্রহ ৪৫ রান। প্রথম দুই ওভারে তাদের রান ছিল মাত্র ৩। অধিনায়ক স্টেফানি টেলর ধীর গতিতে ব্যাটিং করলেও আক্রমণাত্মক ব্যাটিং করছেন আরেক ওপেনার হেইলি ম্যাথিউজ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের নারীদের সংগ্রহ ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪৫ রান। ম্যাথিউজ ২৪ রান ও টেলর ১৯ রান নিয়ে ব্যাট করছেন।  

এর আগে রোববার কলকাতার ইডেন গার্ডেন্সে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও মিডল অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় বড় সংগ্রহই পায় তারা। দলীয় ১৫ রানে অস্ট্রেলিয়ান শিবিরে ক্যারিবিয়ানদের পক্ষে প্রথম আঘাত হানেন হেইলি ম্যাথিউজ। নিজের বলে নিজেই ক্যাচ ধরে সাজঘরে ফেরান আলিশা হেইলিকে (৪)।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে এলিস ভিল্লানিকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক ম্যাগ ল্যানিং। ৭৭ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন এ দুই ব্যাটসম্যান। দলীয় ৯২ রানে দিয়েন্দ্রা ডট্টিনের স্লোয়ার বলে টেইলরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ভিল্লানি। তবে আউট হবার আগে ক্যারিয়ারের অষ্টম অর্ধশতক তুলে নেন তিনি।

এরপর এলিশ পেরিকে নিয়ে ৪২ রানের আরও এক্তি দারুন জুটি গড়েন ল্যানিং। আনিশা মোহাম্মদের বলে এলবিডব্লিউর ফাঁদে পরার আগে ক্যারিয়ারের নবম অর্ধশতক তুলে নেন তিনি।

ভিল্লানি এবং ল্যানিং উভয়ই দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করে করেন। তবে ল্যানিংয়ে চেয়ে বেশি বিধ্বংসী ছিলেন ভিল্লানি। মাত্র ৩৭ বলে ৯টি চারের সাহায্যে এ রান করেন ভিল্লানি। আর ৪৯ বল মোকাবেলা করে ৮টি চারের সাহায্যে এ রান করেন ল্যানিং।

শেষ দিকে পেরির ২৮ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান করে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ডট্টিন ৩৩ রানে ২টি উইকেট পান। এছাড়া ১টি করে উইকেট নেন ম্যাথিউজ ও আনিশা।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে