আপডেট : ২৮ মার্চ, ২০১৬ ২২:০১

১২১ রানে টার্গেটে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা

বিডিটাইমস ডেস্ক
১২১ রানে টার্গেটে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা

এবারের টি২০ বিশ্বকাপে সুপার টেন পর্বের শেষ ম্যাচে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। উভয় দলেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। এটি তাদের সান্ত্বনার জয় খোঁজার পালা। সেই জয় পেতে প্রোটিয়াদেরকে ১২১ রানের টার্গেট দিয়েছে লঙ্কানরা।

সোমবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। বল হাতে এদিন দারুণ পারফরম্যান্স করেছেন ডেইল স্টেইনরা। এতে ১৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ১২০ রানে থেমে যায় লঙ্কানদের ইনিংস।

উদ্বোধনী জুটিতে লঙ্কান ব্যাটসম্যান চান্দিমাল ও দিলশান চমৎকার সূচনা করেছিলেন। মাত্র ৪.৪ ওভারে ৪৫ রান সংগ্রহ করেছিলেন তারা। কিন্তু এই ওভারেই লঙ্কানদেরকে তছনছ করে দেন ফাঙ্গিসো। ওভারের শেষ দুটি বলে দু’জনকে বোল্ড করে দেন তিনি। ২০ বলে ২১ রান করে বিদায় নেন চান্দিমাল। ক্রিজে এসে রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরে যান থিরিমান্নে।

দিলশানের সঙ্গে যোহ দেন শ্রীবর্ধনে। কিন্তু ১৫ রান করে তিনি রান আউট হওয়ায় ভেঙে যায় তাদের ৩০ রানের জুটি। পরে কেউই আশা জাগানো জুটি গড়তে পারেননি। দিলশান আউট হন ৪০ বলে ৩৬ রান করে। এটিই সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। আর ১৮ বলে ২০ রান করে অপরাজিত থাকেন।

দক্ষিণ আফ্রিকার বোলার অ্যাবোট, বেহারদাইন ও ফাঙ্গিসো দুটি করে উইকেট পান।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে