আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ২৩:৪৭

বিরাট ব্যাটে ধ্বংস ক্যাঙ্গারুরা, সেমিফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক
বিরাট ব্যাটে ধ্বংস ক্যাঙ্গারুরা, সেমিফাইনালে ভারত

কঠিন ম্যাচ কী করে সহজে জয় করা যায় দেখিয়ে দিল ভারত। বাংলাদেশ ম্যাচে দেখিয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। এদিন অজিদের বিশ্বকাপের বাইরে বের করে দিয়ে দেখিয়ে দিলেন বিরাট কোহলি। ৫ বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। হাত তখনও ৬টি উইকেট।

এদিন টসে জিতে ভারতকে প্রথম ব্যাট করতে পাঠান স্টিভ স্মিথ। লক্ষ্য ছিল বড় রানের টার্গেট তৈরি করে দেওয়া। শুরুটাও সেভাবেই হয়েছিল। প্রথম চার ওভারেই ৫৬ রান তুলে ফেল। নেহেরার বলে খোয়াজা ২৬ রান করে ফিরে যাওয়ার পরে সেই গতিটা কমে যায়। তবে ফিনচ ৪৩ রানে আউট হন পাণ্ড্যর বলে। এরপরে ৩১ রান তোলেন ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত ১৬০ রানেই শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস। হার্দিক পাণ্ড্য পান ২টি উইকেট। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকটটা পান যুবরাজ সিংহ। ২ রানে স্মিথকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন।

তুলনায় ভারতের শুরুটা তেমন ভাল হয়নি। ধবন ১৩, রোহিত শর্মা ১২ এবং রায়না ১০ রানে পর পর
 ফিরে যান। এর পরে কোহলি ও যুবরাজ খেলা ধরলেও অসুবিধা তৈরি করে দেয় যুবরাজের চোট। যদিও চোট সত্বেও সঙ্গ দিয়ে যান যুবি। একটি ওভার বাউন্ডারি সহ ২১ রান যোগ করেন।

কিন্তু গোটা ম্যাচটাই ঘুরে গেল যুবরাজ আউট হওয়ার পরে। ধোনির সঙ্গে কোহলি জুটির অনবদ্য ক্রিকেট দেখল গোটা বিশ্ব। শেষ ৩ ওভারে দরকার ছিল ৩৯ রান। আর তখনই উঠল কোহলি ঝড়। চার আর ছয়ের ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া। ৫১ বলে ৮২।

উপরে