আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ২২:১১

নাসিরকে খেলানোর পক্ষে ছিলেন মাশরাফিও

বিডিটাইমস ডেস্ক
নাসিরকে খেলানোর পক্ষে ছিলেন মাশরাফিও

দলের ভেতরে তাঁকে খেলানোর পক্ষে-বিপক্ষে মত আছে। তবে নাসির হোসেনকে খেলানোর বিপক্ষে যে বা যাঁরাই থাকুন না কেন, তাঁদের অবস্থান প্রকাশ্য নয়। পক্ষে কাঁরা, সেটিও খুব উন্মুক্ত ছিল না অবশ্য।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেন পর্বে নিজেদের খেলা শেষে রোববার সকালে বাংলাদেশ দল দেশে ফেরার পর সেটি প্রকাশিতই হয়ে গেল। আর সেটি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কথাবার্তায়।

অন্য কেউ চাক বা না চাক, তিনি নিজে নাসিরকে খেলানোর পক্ষেই টিম মিটিংয়ে নিয়মিত অবস্থান নিয়ে এসেছেন। যদিও একাদশ নির্বাচনের ক্ষেত্রে সম্মিলিত সিদ্ধান্ত নাসিরকে খেলানোর পক্ষে ছিল না। যেজন্য ম্যাচের পর ম্যাচ ড্রেসিংরুমে বসে কাটাতে হয়েছে ব্যাট হাতে ম্যাচ শেষ করে আসার দক্ষতার জন্য ‘ফিনিশার’ নাম পেয়ে যাওয়া নাসিরকে। দেশে ফেরার পর অধিনায়ক মাশরাফির নানা কথায় তাঁর নাসিরের পক্ষে অবস্থান নেওয়ার সত্যটিই বেরিয়ে এসেছে।

গত ৯ মার্চ নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয় বাংলাদেশের। সেই ম্যাচে খেলা নাসির ব্যাটে-বলে সুবিধা তো করতে পারেনইনি, সেই সঙ্গে সহজ একটি ক্যাচও ফেলেছেন। ৭ বলে ৩ রান করা এ অফস্পিনার ২ ওভার বোলিং করে ২৪ রান খরচায় নেন ১ উইকেট। এমন পারফরম্যান্সের পর থেকে টানা একাদশের বাইরে তিনি।

ভারতের বিপক্ষে মুশফিকুর রহিম ও মাহমুদ উল্লাহ বিগ শট খেলতে গিয়ে আউট হওয়ার পর বাংলাদেশ ১ বলে ২ রানের সমীকরণও মেলাতে পারেনি। ওই সময়ে নাসির থাকলে ভাগ্যলিপি বদলাতে পারত বলেও মনে করছেন অনেকে। নাসিরের একাদশের বাইরে থাকা নিয়ে প্রশ্নটা এরপর থেকেই আরো জোরেশোরে উচ্চারিত হচ্ছে।

দেশে ফেরার পর মাশরাফিকেও শুনতে হল প্রশ্নটি। জবাবে তিনি বললেন, ‘একাদশ নির্বাচনে তো এককভাবে কোনো সিদ্ধান্ত হয় না। সবাই মিলেই সিদ্ধান্ত নেওয়া হয়। কম্বিনেশনের কারণেই ওকে খেলানো যায়নি। আমি এতটুকুই বলব, কম্বিনেশনে নাসিরও আসতে পারত। কিন্তু সম্মিলিত সিদ্ধান্ত ওকে খেলানোর পক্ষে ছিল না।’

নাসিরকে খেলানোর পক্ষে মাশরাফির অবস্থান আরো খোলামেলা হয়ে যায় তাঁর এ কথায়, ‘খেয়াল করলে দেখবেন, ২০১৫-র বিশ্বকাপ থেকে ব্যক্তিগতভাবে আমিও নাসিরকে অনেক সমর্থন করেছি। ও খুবই কার্যকর খেলোয়াড়। আশা করব ও নিজের খেলায় আরো উন্নতি করবে এবং বাংলাদেশ দলে অনেকদিন খেলবে।’

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে