আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ২১:৪৮

সেমিতে খেলতে ভারতের টার্গেট ১৬১

বিডিটাইমস ডেস্ক
সেমিতে খেলতে ভারতের টার্গেট ১৬১

সেমিফাইনাল নির্ধারণী ম্যাচে ভারতকে ১৬১ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে অস্ট্রেলিয়া। শুরুটা ভালো হলেও প্রতিপক্ষের রানের চাকা টেনে ধরেন নেহরা-বুমরাহরা। নির্ধারিত ওভার শেষে বড় স্কোর গড়তে না পারলেও ছয় উইকেট হারিয়ে লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে অজিরা।

রোববার (২৭ মার্চ) মোহালির বিন্দ্রা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। জয়ী দল টি-২০ বিশ্বকাপের সেমিতে গ্রুপ ‘ওয়ান’ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে।

ওপেনিং জুটিতে ভালো শুরু এনে দেন উসমান খাজা (১৬ বলে ২৬) ও অ্যারন ফিঞ্চ। ৪.২ ওভারে আসে ৫৪ রান। অষ্টম ওভারের মাথায় মাত্র ৬ রান করেই সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার। দশম ওভারে যুবরাজ সিংয়ের বলে মহেন্দ্র সিং ধোনির গ্লাভসবন্দি হন অধিনায়ক স্টিভেন স্মিথ (২)। এরপরই চাপের মুখে পড়ে অজিরা।

দলীয় একশ রান পূরণ হওয়ার পর সাজঘরে ফেরেন ওপেনার অ্যারন ফিঞ্চ (৩৪ বলে ৪৩)। জাসপ্রিত বুমরাহর স্লোয়ারে ক্লিন বোল্ড হন গ্লেন ম্যাক্সওয়েল (৩১)। ইনিংসের শেষ ওভারে হার্দিক পান্ডের বলে বিরাট কোহলির তালুবন্দি হন জেমস ফকনার (১০)। শেন ওয়াটসন ১৮ ও পিটার নেভিল দুই বলে ১০ রান করে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে হার্দিক পান্ডে দু’টি করে উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন আশিষ নেহরা, রবিচন্দ্রন অশ্বিন, যুবরাজ সিং ও জাসপ্রিত বুমরাহ। উইকেট পেলেও বেশ খরুচে ছিলেন দলের সেরা স্পিনার অশ্বিন (দুই ওভারে ৩১)।

সবশেষ চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়াকে তাদের মাঠেই টি-২০ সিরিজে হোয়াইটওয়াশের (৩-০) লজ্জায় ডোবান ধোনি-কোহলিরা। তাই স্মিথদের সামনে এবার প্রতিশোধ নেওয়ার হাতছানি! অন্যদিকে, অজিদের হারিয়ে নিজেদের মাটিতে বিশ্বকাপের সেমিতে চোখ রাখছে স্বাগতিকরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ মঞ্চে চারবারের দেখায় ভারত ও অস্ট্রেলিয়া দু’দলই দু’বার করে জয়োল্লাসে মাতে। আর সব মিলিয়ে ১২ বারের মুখোমুখি লড়াইয়ে অজিদের চারটি জয়ের বিপরীতে আট ম্যাচেই জয় নিয়ে মাঠ ছাড়ে টিম ইন্ডিয়া।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে