আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ১৭:২০

ওয়েস্ট ইন্ডিজের টার্গেট ১২৪ রান

স্পোর্টস ডেস্ক
ওয়েস্ট ইন্ডিজের টার্গেট ১২৪ রান

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নামে আফগানিস্তান। সুপার টেনে কোন ম্যাচে জিততে না পারলেও দলটির লড়াকু মনোভাব বেশ প্রশংসা কুড়িয়েছে।

শেষ ম্যাচেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে এমনটাই আশা ছিল সবার। তবে টপঅর্ডারের ব্যর্থতা আর নাজিবউল্লাহ জরদানের লড়াকু ইনিংসে ১২৩ রানের সংগ্রহ গড়ে আফগানরা।

ব্যাট করতে নেমে ৫৬ রান তুলতেই আফগানরা হারিয়ে বসে ৫ উইকেট। যে কারণে চোখ ধাঁধানো চার ছক্কার মার দেখা থেকে বঞ্চিত হন সমর্থকরা।

আট রানের মাথায় উসমান গনিকে (৪) হারানোর পর ৩৩ রানের মাথায় ফেরেন মোহাম্মদ শাহজাদ (২৪) আর ৫০ রানের মাথায় আজগর স্টানিকজাই (১৬)। তবে ৫৬ রানের ভিতরে আরো দুই উইকেট হারিয়ে ফেললে বেশ চাপে পড়ে যায় আফগানরা। খুব দ্রুতই ফিরে যান সামিউল্লাহ সেনওয়ারি (১) ও গুলবাদিন নাইব (৮)।

এ অবস্থা থেকে দলকে টেনে সম্মানজনক অবস্থানে নেয়ার দায়িত্ব পালন করেন নাজিবউল্লাহ জরদান ও মোহাম্মদ নবি। তবে ৯০ রানের মাথায় ফিরে যান নবি (৮)।

তবে একপ্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিয়ে যান জরদান। আর অপর প্রান্ত দিয়ে আসা যাওয়ার মিছিলে আরও শামিল হন শাফিকউল্লাহ (৪)।

শেষ পর্যন্ত রশিদ খানকে (৬) সঙ্গী করে জরদানের হার না মানা (৪৮) রানের সুবাদে ১২৩ রানের সংগ্রহ গড়ে আফগান দল।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্যামুয়েল বাদ্রি। আর ২ উইকেট নেন অ্যান্ড্রু রাসেল।

টানা তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করা ওয়েস্ট ইন্ডিজ বেশ ফুরফুরে মেজাজে আছে। অপরদিকে বিপরীত চিত্র আফগানিস্তানের। টানা তিন ম্যাচ হেরে ইতোমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে তারা।

 

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে