আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ১৪:০১

ফের ‘স্পিনফাঁদ’ অস্ট্রেলিয়া বধে ভারতের

স্পোর্টস ডেস্ক
ফের ‘স্পিনফাঁদ’ অস্ট্রেলিয়া বধে ভারতের

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ে আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। ম্যাচে হারলে বিশ্বকাপের মিশন শেষ। আর জিতলে সেমিফাইনাল। তবে আজকের ম্যাচ জয়ের জন্য স্পিনকেই ফাঁদ হিসেবে ব্যবহার করবে স্বাগতিকরা।

 

শনিবার মোহালির মাঠে প্র্যাকটিসে এসে উইকেট দেখে ভারতীয় টিম ম্যানেজমেন্ট থেকে পিচের ঘাষ চেঁছে ফেলার জন্য বলা হয়। যেমনটি করা হয়েছিল চিন্নাস্বামী স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে। তারই ধারাবাহিকতায় ভারতীয় দলের অধিনায়ক ধোনি ও টিম ডিরেক্টর রবি শাস্ত্রীর সঙ্গে আলাপ শেষে শনিবার সন্ধ্যায় মেশিন দিয়ে ঘাস চাঁছা হয়। এরপর হালকা পানিও দেয়া হয়।

 

এর আগের ম্যাচগুলোতেও ভারত নিজেদের সুবিধা মতো স্পিন পিচ তৈরী করেছে। ফলে স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, রায়না, জাদেজারা বেশ বাঁক আদায় করে নিয়েছিল। জাদেজা-রায়নারা আহামরি মানের কোনো স্পিনার না হয়েও শুধুমাত্র পিচের সহায়তা নিয়ে বল টার্ন করাচ্ছে।  

 

তবে ভারতের পাতা এমন ফাঁদে পড়তে পারে নিজেরাই। কারণ অস্ট্রেলিয়ার স্পিনাররাও বেশ ভালো ফর্মে রয়েছে। লেগ স্পিনার অ্যাডাম জাম্পা আগের ম্যাচগুলোতে বেশ ভালো বোলিং করেছে। ফলে হিতে বিপরীত হলেও অবাক হওয়ার কিছু নেই।

 

এদিকে পিচ নিয়ে ভারতের এমন কান্ডে ছেড়ে কথা বলছে না বিশ্ব মিডিয়া। ইতিমধ্যে বিষয়টি নিয়ে বেশ লেখালেখিও হচ্ছে।

 

অস্ট্রেলিয়া শিবিরে উইকেট নিয়ে আশঙ্কা থাকলেও আগের ম্যাচের সফল বোলার জেমস ফকনার এই আবহে কোনও বাউন্সার দিতে চান না। উইকেট নিয়ে তিনি বলে দিলেন, কেমন উইকেট পাব জানি না। যাই পাই, তাতে দুই দলকেই খেলতে হবে। পেস সহায়ক হোক বা স্পিন সহায়ক, আমাদের উইকেটের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে হবে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে