আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ১১:৪৭

ভারত-অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক
ভারত-অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ

ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে গ্রুপের শেষ ম্যাচ এখন নক-আউট। যেন অলিখিত ফাইনাল। হারলেই শেষ। জিতলে সেমিফাইনালের টিকিট। ফলে গ্রুপ পর্বের এই ম্যাচটি নিয়ে সৃষ্টি হলো দারুণ উত্তেজনা। এমন অবস্থায় ভারতের সামনে ঘরের মাটিতে সমর্থকদের বিপুল প্রত্যাশার চাপ তো থাকবেই। মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি ক্রিকেটে অস্ট্রেলিয়ার চেয়ে এগিয়ে ভারতই। এই ক’দিন আগেও অস্ট্রেলিয়ার মাটিতে শেষ সিরিজও জিতে নিয়েছিল ভারত। সেদিক থেকে দেখতে গেলে এগিয়ে ভারতই। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারলেও, পরের দুই ম্যাচে পাকিস্তান ও বাংলাদেশকে হারিয়ে আপাতত কিছুটা ভালো অবস্থানে ভারত।

একই অবস্থা অস্ট্রেলিয়ারও। তারাও নিউজিল্যান্ডের কাছে হেরে শুরু করে। এরপর হারিয়েছে বাংলাদেশ এবং পাকিস্তানকে। যার ফলে রোববার মোহালিতে লড়াই হবে সমানে সমানে। আবার ভারতের মাটিতে অস্ট্রেলিয়া এখনো একটিও টি-টোয়েন্টি ম্যাচ জেতেনি। সব মিলে ইতিহাস বলছে ভারত; কিন্তু ক্রিকেট বদলে দিতে পারে যেকোনো হিসেব।
 

ভারত-অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ:

ভারত দল (সম্ভাব্য):
শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), হার্দিক পাণ্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আশিষ নেহরা এবং যশপ্রীত বুমরাহ।

অস্ট্রেলিয়া সম্ভাব্য একাদশ:
শেন ওয়াটসন, উসমান খাজা/ অ্যারন স্মিথ, স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মিশেল মার্শ, জেমস ফকনার, পিটার নেভিল (উইকেটরক্ষ), নাথান কুল্টার নিল, অ্যাডাম জাম্পা ও জোস হ্যাজেলউড।

উপরে