আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ১১:২৭

শ্রীলংকাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
শ্রীলংকাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড

সম্ভাবণা জাগিয়েও শেষ পর্যন্ত ইংলিশদের সঙ্গে পেরে উঠলো না শ্রীলংকা। ১০ রানে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বেজে উঠলো তাদের। অন্যদিকে লংকানদের বধ করে গ্রুপ-১ থেকে দ্বিতীয় দল হিসেবে সেমি ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলল মরগান বাহিনী।

ইংলিশদের দেয়া ১৭২ রানের টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রানে থেমে যায় শ্রীলংকার ইনিংস। দলের হয়ে অপরাজিত সর্বোচ্চ ৭৩ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুস। ৫৪ বল মোকাবিলায় ৩টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়ে এ রান করেন ডানহাতি এ মিডলওর্ডার।

ইংলিশ বোলারদের পক্ষে ক্রিস জর্দান একাই ঘায়েল করেন চার লংকান ব্যাটসম্যানকে। ডেভিড উইলে নেন ২ উইকেট।   

এর আগে টসে হেরেও আগে ব্যাট করার সুযোগ পায় ইংল্যান্ড। মিডলওর্ডার জোস বাটলারের ঝড়ো অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে শ্রীলঙ্কাকে জয়ের জন্য ১৭২ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দেয় তারা। ৩৭ বলে ৮টি চার ও ২টি ছক্কায় ৬৬ রান করেন বাটলার। এছাড়া ওপেনার জেসন রয় করেন ৪২ রান।

ঝড়ো গতিতে ব্যাট চালিয়ে দলকে লড়াই করার মত পুঁজি এনে দেয়ায় এদিন সেরা খেলোয়াড়ের তকমাটাও তাই জিতে নেন ইংলিশ মিডলওর্ডার জোস বাটলার। এর আগে এই গ্রুপ থেকে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ‘ক্রিকেটের ঘুমন্ত সিংহ’ নামে পরিচিত ওয়েস্ট ইন্ডিজ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম
 

 

উপরে