আপডেট : ২৬ মার্চ, ২০১৬ ২৩:০৮

ম্যাথিউস ঝড়ে মাঠ কাঁপাচ্ছে শ্রীলংকা

অনলাইন ডেস্ক
ম্যাথিউস ঝড়ে মাঠ কাঁপাচ্ছে শ্রীলংকা

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে ইংল্যান্ডের করা ১৭১ রানের পর ব্যাট করতে নেমে বিপাকে শুরুতে বিপাকে পড়েছিলো শ্রীলঙ্কা। ৩ ওভারের মধ্যেই ৪ উইকেট হারিয়েছে দলটি। ম্যাথিউস ঝড়ে খেলা্য় ফিরে এসেছে তারা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৬ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোর ৫ উইকেট হারিয়ে ১৩৩ রান। ব্যাটিংয়ে আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস ও থিসারা পেরেরা । ম্যাথিউস ৪৫ বলে করেছেন ৬৬ রান।

প্রথম ওভারেই তিলকরত্নে দিলশানকে আউট করেন ডেভিড উইলি। পরের ওভারে দিনেশ চান্দিমালকে আউট করেন ক্রিস জর্ডান। দীলয় তৃতীয় ওভারের পঞ্চম বলে মিলিন্দা সিরিওয়ার্ধনে নিজের দ্বিতীয় শিকার বানান উইলিলি। আর শেষ বলে রান আউট হন লাহিরু থিরিমান্নে।

দলীয় ৯৫ রানে লিয়াম প্লাঙ্কেটের বলে ৩০ রান করে আউট হন চামারা কাপুগেদেরা। এর আগে গ্রুপ ওয়ানের এ ম্যাচটিতে দিল্লির ফিরোজ শাহ কোটলায় টসে হেরে আগে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান করে । বাটলার ৬৬ রানে অপরাজিত থাকেন। তিনি ৩৭ বলে ৮ চার ও ২টি ছক্কায় তার ইনিংসটি সাজান। এটি তার ক্যারিয়ারের চতুর্থ হাফ সেঞ্চুরি। অন্যপ্রান্তে ৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন বেন স্টোকস।

ইনিংসের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ অ্যালেক্স হেলসে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন। ওপেনার হেলস ৪ বল খেলে কোন রান না করেই প্যাভিলিওনে ফেরেন।
পরে দলীয় ৬৫ রানে জেফরি ভ্যান্ডারসের বলে আউট হন জো রুট। তিনি আউট হওয়ার আগে ২৪ বলে ৪ চারে ২৫ রান করেন।
ম্যাচের ৮৮ রানের সময় ব্যক্তিগত ৪২ রান করে আউট হন ওপেনার জেসন রয়। তিনি ৩৯ বলে ৩ চার ও ২ ছয়ে হাকিয়ে ভ্যান্ডারসের বলে এলবিডব্লিউ হন। ইনিংসের ২০তম ওভারের দ্বিতীয় বলে রান আউটের শিকার হন ইয়ন মরগান। আউট হওয়ার আগে তিনি ১৬ বলে ২২ রান করেন।

উপরে