আপডেট : ২৪ মার্চ, ২০১৬ ১৩:০২

সাকিবের কান্নাভেজা জন্মদিন

স্পোর্টস ডেস্ক
সাকিবের কান্নাভেজা জন্মদিন

ভারতকে কাঁপিয়েই কাঁদলো টাইগাররা। সঙ্গে কোটি বাঙালি...। জেতা ম্যাচে অনাকাঙ্ক্ষিত হার, অনেক সমালোচনার জবাবের ম্যাচে হার, মোড়লদের অবিচারের জবাবের ম্যাচে হার...! এ পরাজয় মেনে নেওয়ার মতো নয়,যেন কেবলই দীর্ঘশ্বাস!

একটি জয়ে পুরো গল্পটা অন্য রকম হতে পারতো। বাংলাদেশের ক্রিকেটকে যে কিশোর থেকে যুবক দিয়ে যাচ্ছেন দু’হাত ভরে তার জন্মদিন উপলক্ষে ভারতবধের আরও একটি মহাকাব্য হতেই পারতো। দুর্ভাগ্য পুরো বাঙালির, দুর্ভাগ্য সাকিব আল হাসানের! ২৪ মার্চ যে দেশসেরা এই ক্রিকেটারের জন্মদিন... (২৯তম জন্মদিন)।

এবারের জন্মদিনটা তাই কান্নাভেজাই হয়ে রইলো সাকিবের! কিছু সময় কোনো কথা বলা যায় না, কেবলই নির্বাক হয়ে থাকা,ভারতের সঙ্গে হেরে এমনই সময় যাচ্ছে টাইগারদের-সমর্থকদের! 

সাকিব আল হাসান বুধবার(২৩ মার্চ) ভারতের বিপক্ষে ম্যাচের মধ্য দিয়ে নিজের ৫৩তম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। খুব একটা খারাপও করেননি এতে। ৪ ওভার বল করে ২৩ রানে নিয়েছেন ১টি গুরুত্বপূর্ণ উইকেট, আর ব্যাট হাতে করেছেন ২২ রান।

টি-টোয়েন্টিতে তার রান ১ হাজার ১০১। ‘সুপার সাকিব’ এবার বিশ্বকাপেই (পাকিস্তানের বিপক্ষে) দ্বিতীয় বাংলাদেশি হিসেবে হাজার রানের ক্লাবে ঢুকেছেন। এছাড়া ১৫৭ ওয়ানডে খেলে তিনি রান করেছেন ৪ হাজার ৩৯৮ এবং উইকেট ২০৬। আর ৪২টি টেস্টে ২ হাজার ৮২৩ রান,উইকেট ১৪৭টি।

সাকিব বিশ্বে সর্বকালের সেরা অলরাউন্ডারদের মধ্যে একজন। যাদের হাত ধরেই বদলেছে এদেশের ক্রিকেট। তবে হতাশা নয়, আশার আলোয় উদ্ভাসিত হয়ে নতুন ও শুভ কিছুর জন্যই সাকিবের অপেক্ষা; এমনটাই কামনা টাইগারপ্রেমীদের।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে