আপডেট : ২৪ মার্চ, ২০১৬ ১২:৪০

এই হার হতাশার: মাশরাফি

স্পোর্টস ডেস্ক
এই হার হতাশার: মাশরাফি

জয়ের খুব কাছে গিয়েও কাঙ্খিত জয় না পাওয়াকে হতাশার বলে জানালেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

বুধবার (২৩ মার্চ) ভারতের বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের সম্মেলন কক্ষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মলনে দলের হার সম্পর্কে এ মন্তব্য করে টাইগার দলপতি।

তিনি বলেন, এই হার শুধু আমার একার জন্যই নয়, পুরো ড্রেসিংরুমের সবার জন্যই হতাশার। শেষ ৩ বলে ২ রান দরকার। দুইজন সেট ব্যাটসম্যান উইকেটে। তারপরেও পারিনি। আমার মনে হয় সবার জন্যই এটা খুব কঠিন ম্যাচ।

রিয়াদের আউট প্রসঙ্গে বলেন, রিয়াদ একটু হিসেবি হলে হয়তো ম্যাচ অন্যরকম হতে পারতো। কেননা ওই সময় ফিল্ডার একজনও উপরে ছিল না, সবাই বাইরে ছিল। ওই বলে ১ রান নিলে হয়তোবা আমরা ভাল অবস্থায় থাকতাম।

পরাজয়ের পেছনে মুশফিক ও রিয়াদ কারণ কি না  গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, হারের জন্য আমি ওদের দায়ী করছি না। তবে আরেকটু ভালোভাবে খেললে ফলাফল আমাদের দিকে আসতে পারতো।

এরআগে নির্ধারিত ২০ ওভারে ভারত ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে। জবাবে ১৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান করে বাংলাদেশ। শেষ ৬ বলে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১১ রান।

২০তম ওভারে হারডিক পান্ডের প্রথম বলে মাহমুদউল্লাহ ১ রান নিয়ে মুশফিককে স্ট্রাইক দিলেন। মুশফিক স্ট্রাইকে এসে পর পর ২ বলে দুটি বাউন্ডারি মেরে দলকে নিয়ে গেলেন জয়ের দ্বারপ্রান্তে। শেষ ৩ বলে প্রয়োজন ২ রান।

ব্যাটিংয়ে ছিলেন দুই অভিজ্ঞ ও সিনিয়র ব্যাটসম্যান রিয়াদ আর মুশফিক। ৪ নম্বর বলটি মুশফিক মিডিউইকেট দিয়ে উঠিয়ে মারলেন আর ধরা পড়লেন শিখর ধাওয়ানের হাতে। ফিরে গেলেন ড্রেসিংরুমে।
 
অষ্টম উইকেটে মাহমুদউল্লাহর সঙ্গে এলেন শুভাগত হোম। স্ট্রাইকে রিয়াদ। জয়ের জন্য টাইগারদের প্রয়োজন মাত্র ২ রান। পঞ্চম ফুলটস বলটি মুশফিকের মতই দুঃসাহসিক শট খেলে রবীন্দ্র জাদেজার তালুবন্দি হলেন রিয়াদ। শেষ বলে জয়ের জন্য প্রয়োজন ২ রান। শুভাগত হোম স্ট্রাইকে এন্ডে, নন স্ট্রাইকে মুস্তাফিজ।

পান্ডের  দ্রুতগতির শেষ বলটি ব্যাটসম্যান শুভাগতকে ফাঁকি দিয়ে চলে গেল ধোনির হাতে। রান নিতে দৌঁড় শুরু করলেন শুভাগত-মুস্তাফিজ দুজনই। কিন্তু স্ট্রাইক এন্ডে আসার আগেই ধোনি স্ট্যাম্প ভেঙে দিলেন। সেই সঙ্গে আশাভঙ্গ হলো বাংলাদেশের। (বাংলানিউজ২৪ডটকম)

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে