আপডেট : ২৩ মার্চ, ২০১৬ ২৩:১৮

আবার সৌম্যের অবিশ্বাস্য ক্যাচ

স্পোর্টস ডেস্ক
আবার সৌম্যের অবিশ্বাস্য ক্যাচ

ব্যাট হাতে ব্যর্থতার জন্য বেশ সমালোচনায় তিনি। ভারতের বিপক্ষে একাদশে জায়গা পাওয়া নিয়েও প্রশ্নের মুখে ছিলেন সৌম্য সরকার। সেই তাঁকেই ফিল্ডিংয়ে দেখা গেল বেশ উজ্জ্বল। শুধু তাই নয়,  বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে দুর্দান্ত একটি ক্যাচ ধরে প্রশংসা কুঁড়িয়েছেন এই বাংলাদেশি ব্যাটসম্যান।

বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পাঁচ নম্বরে ব্যাট করতে না নেমে তরুণ পেসার হার্দিক পান্ডেকে পাঠান।  ভারতীয় অধিনায়কের এই সিদ্ধান্তে অনেকেই অবাকই হয়েছেন। কিন্তু যখন দেখা গেল পান্ডের চার-ছক্কার ফুলঝুড়ি, তখন বোঝা গেল ধোনির সিদ্ধান্ত ভুল ছিল না।

কিন্তু বেশি দূর যেতে পারেননি পান্ডে। পেসার আল আমিন হোসেনে বলে সৌম্য সরকারের দুর্দান্ত একটি ক্যাচে সাজ ঘরে ফিরে যান তিনি।

১৬তম ওভারের দ্বিতীয় বলে আল আমিনকে উড়িয়ে মারতে গিয়ে স্কয়ার লেগে অসাধারণ দক্ষতায় ক্যাচটি ধরেন সৌম্য। তা দেখে ধারাভাষ্যকাররাও বলতে বাধ্য হয়েছেন, এ কী ক্যাচ নিলেন সৌম্য! আসলেও তাই দারুণ একটি ক্যাচ ধরে তিনি ভারতের সচল রানে চাকা কিছুটা হলেও দমিয়ে দেন।  

এর আগে উদ্বোধনী জুটিতে ৪২ রান জমা করে শুরুটা ভালোভাবে করেছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ষষ্ঠ উইকেটে এই জুটি ভেঙে বাংলাদেশ শিবিরে স্বস্তি ফেরান মুস্তাফিজুর রহমান। ১৮ রান করে ফিরে যান রোহিত। পরের ওভারে ধাওয়ানের উইকেটও তুলে নেন সাকিব। এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরার আগে ধাওয়ান করেছেন ২৩ রান। দ্রুতই দুটি উইকেট হারালেও তৃতীয় উইকেটে ৫০ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়িয়েছিলেন সুরেশ রায়না ও বিরাট কোহলি।

টানা সাত ম্যাচ পর আজ ভারতের বিপক্ষে অবশেষে টস জিততে পেরেছেন মাশরাফি বিন মুর্তজা। বেঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে বাঁচা-মরার এই লড়াইয়ে টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে