আপডেট : ২৩ মার্চ, ২০১৬ ১৯:৩৬

ইংলিশদের কাছে হেরে আফগানদের বিদায়

স্পোর্টস ডেস্ক
ইংলিশদের কাছে হেরে আফগানদের বিদায়

আফগানিস্তানকে ১৫ রানে হারিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো ইংল্যান্ড। অন্যদিকে টানা তিন ম্যাচে হেরে বিদায় নিশ্চিত হয়ে গেছে আফগানিস্তানের। তিন ম্যাচের দুটিতে জয় পাওয়া ইংল্যান্ড রয়েছে গ্রুপ ‘১’এর দুই নম্বরে। ওয়েস্ট ইন্ডিজ রয়েছে এক নম্বরে। ইংল্যান্ড- ওয়েস্ট ইন্ডিজের ৪ পয়েন্ট করে হলেও রান রেটে এগিয়ে ক্যারিবিয়ানরা।

আফগানিস্তানের সামনে ছিল ১৪২ রানের ছোট টার্গেট। কিন্তু এই রানও করতে পারেনি আফগানরা। শেষ দিকের ব্যাটসম্যান শফিউল্লাহ ছাড়া ভালো ইনিংস খেলতে পারেননি কেউ। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৭ রান তুলতে সক্ষম হয় আফগানরা। শফিউল্লাহ ৩৫ রান করেন। এছাড়া সামিউল্লাহ ২২, নূর আলী জর্দান ১৭ রান করেন। ইংল্যান্ডের পক্ষে উইলে ও আদিল রশিদ ২টি করে উইকেট নেন।

এরআগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় এদিন শুরুতেই বিপাকে পড়ে ইংলিশরা। ৫০ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। পরে দলকে টেনে তোলেন মঈন আলী। ৩৩ বল খেলে ৪১ রানে অপরাজিত থাকেন তিনি। আর ১৭ বল খেলে ২০ রান করে অপরাজিত থাকেন ডেভিড উইলে।

আফগানিস্তানের পক্ষে মোহাম্মদ নবী ২টি, রশীদ খান ২টি, সামিউল্লাহ শেনওয়ারি ১টি ও আমির হামজা ১টি করে উইকেট নেন। 

এদিন ইনিংসের তৃতীয় ওভারে আমির হামজার বলে বোল্ড হন ওপেনার জ্যাসন রায় (৫)। মোহাম্মদ নবীর করা ষষ্ঠ ওভারে সাজঘরে ফেরেন তিন ব্যাটসম্যান।

ওভারের তৃতীয় বলে বোলারের হাতেই ক্যাচ দিয়ে ফেরেন জেমস ভিন্স (২২)। চতুর্থ বলে বোল্ড হন ইয়ন মরগ্যান (০)। শেষ বলে রান আউট হন জো রুট (১২)।

নবম ওভারে সামিউল্লাহ শেনওয়ারির বলে মোহাম্মদ নবীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন জস বাটলার (৬)। দশম ওভারে রশীদ খানের বলে বোল্ড হন বেন স্টোকস (৭)। ১৫তম ওভারে নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে ক্রিস জর্ডানকে (১৫) ফেরান রশীদ খান।
 

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে