আপডেট : ২১ মার্চ, ২০১৬ ১৬:৩৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক
অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আজ ব্যাঙ্গালুরুতে ডু অর ডাই ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে অস্ট্রেলিয়া আর বাংলাদেশ। প্রথম ম্যাচে হেরে খাদের কিনারায় দুই দল। এই ম্যাচ হারা মানেই ফিরতি বিমান ধরা প্রায় নিশ্চিত। তাই দু দলই থাকবে জয়ের জন্য প্রতিজ্ঞাবদ্ধ।

ম্যাচের আগে অস্ট্রেলিয়া দল ফুরফুরে থাকলেও ফুরফুরে মেজাজে নেই বাংলাদেশ দল। সানি তাসকিনের নিষিদ্ধ করা নিয়ে দলের মনোবল অনেক নিচে। মেনে নিতে পারছেন না কেউই। তবুও সংবাদ সম্মেলনে অধিনায়ক শুনিয়েছেন আশার বাণী। জয়ের জন্যই নামবেন তারা।

বাংলাদেশ যে সেরা একাদশ বানিয়েও নামাতে পারছে না। তাসকিন আর সানির পরিবর্তে দলে দেখা যেতে পারেনাসির ও মুস্তাফিজকে। সানি ও তাসকিনের পরিবর্তে স্কোয়াডে ডাক পেয়েছেন সাকলাইন সজীব ও শুভাগত কম। বর্তমানে বাংলাদেশের ব্যাটিং অর্ডারের তিন ভরসা হলেন তামিম ইকবাল, সাকিব আল হাসান ও সাব্বির রহমান। এ তিনজনের ব্যাট জ্বলে উঠলে বড় স্কোর দাঁড় করানোটা কঠিন কিছু হবে না। সব ঠিকঠাক থাকলে দেখা যেতে পারে মুস্তাফিজকে। আর টুর্নামেন্টে টিকে থাকার জন্য জয়টা বেশ জরুরী মাশরাফি বাহিনীদের জন্য। তবে অফ ফর্মে থাকা মুশফিকুর রহিমের জন্য এ ম্যাচ একটি পরীক্ষাই বটে।

অন্যদিকে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া নিউ জিল্যান্ডের কাছে পরাজিত হয় ৮ রানে। স্পিনারদের মোকাবেলা করতে যেন অজি ব্যাটসম্যানদের একটু কষ্টই হয়েছে। তাই একাদশে থাকতে পারেন সাকলাইনও।এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ তে কোনো জয় নেই বাংলাদেশের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান,সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ , নাসির হোসেন , মাশরাফি বিন মোর্তাজা, সাকলাইন সজীব/আবু হায়দার রনি , মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।

 অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশঃ  শেন ওয়াটসন, উসমান খাজা, গ্লেন ম্যাক্সওয়েল, ড্যাভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মিশেল মার্শ, জেমস ফকনার, পিটার নেভিলে, নাথান কোল্টার-নাইল, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে