আপডেট : ২১ মার্চ, ২০১৬ ১০:৪৫

আজ মাশরাফিদের শোককে শক্তিতে পরিণত করার দিন

স্পোর্টস ডেস্ক
আজ মাশরাফিদের শোককে শক্তিতে পরিণত করার দিন

অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ এনে বাংলাদেশের দুই বোলার আরাফাত সানি ও তাসকিন আহমেদকে সাময়িক নিষিদ্ধ করেছে আইসিসি। তবে তাসকিন আইসিসি থেকে সঠিক বিচার পাননি বলে ধারণা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। তাই খুব শিগগিরই তাসকিনকে ফিরিয়ে আনতে আইসিসির কাছে আপিল করেছে বিসিবি।

এদিকে দলের নির্ভরযোগ্য দুই বোলারের এমন নিষেধাজ্ঞায় বেশ চিন্তিত দলের খেলোয়ড়রা। রোববার (২০ মার্চ) সংবাদ সম্মেলনে মাশরাফির কন্ঠে উঠে এসেছে হতাশার ছাপ। তিনি বলেছেন, ঘরের দুইজন ছেলের যদি সমস্যা হয়, আপনি যেকোনো কাজই ভালোভাবে করতে পারবেন না। সেই উদ্যমটা আর পাবেন না। আমাদের কাছে জিনিসটা এখন ওই রকম। আমাদের মানসিক অবস্থাও এখন এক রকম নেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে আমরা ওদের দুজনের জন্য খেলতে নামছি।

এদিকে চলতি বিশ্বকাপেই তাসকিনকে ফিরে পেতে বিভিন্ন উপায় খুঁজছে বিসিবি। এরই অংশ হিসেবে আইসিসির কর্ত-ব্যক্তিদের সাথে যোগযোগ করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

এর আগে ধর্মশালায় আয়ারল্যান্ড ম্যাচের পূর্বে মাশরাফি বলেছিলেন, তাসকিন-সানির জন্যই মাঠে নামছে তারা। তখনও জানা ছিল না নিষিদ্ধ হতে পারে এই দুই বোলার। কিন্তু এখনকরা প্রেক্ষাপটটা সম্পূর্ণ ভিন্ন। তাইতো প্রত্যাশাটও একটু ভিন্ন। তাদের নিষেধাজ্ঞায় বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে রীতিমতো শোকের ছায়া নেমে এসেছে। আজকের ম্যাচেও সেই শোককে শক্তিতে রূপান্তর করে মাঠে নামবে টাইগাররা। দেশের জন্য জয় ছিনিয়ে আনবে মাশরাফি বাহিনী। এমনটাই প্রত্যাশা কোটি ক্রীড়াপ্রেমীর।

উল্লেখ্য আজ (সোমবার) বেঙ্গালুরুর চিন্নস্বামী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব, রিয়াদ, মিথুন/নাসির, মাশরাফি, আল-আমিন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে