আপডেট : ২০ মার্চ, ২০১৬ ২১:০৯

তাসকিন-সানির নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়: অমিতাভ বচ্চন

স্পোর্টস ডেস্ক
তাসকিন-সানির নিষেধাজ্ঞা গ্রহণযোগ্য নয়: অমিতাভ বচ্চন

অনেকেই বলিউড সুপার স্টার অমিতাভ বচ্চনকে চিনেন চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য কিন্তু এই বলিউড সুপার স্টার যে ক্রিকেটের দারুণ ভক্ত সেটা হয়তো অনেকেই জানেন না, যারা জানেন না তারা এবার নতুনভাবে চিনবেন এই সুপার স্টারকে।

সারা বিশ্বের ক্রিকেট প্রেমীদের মুখে এখন একই আলোচনা তাসকিন এবং সানি। এবার এই আলোচনায় নতুনমাত্রা যোগ করলেন বলিউড কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন।

ইডেনে পাকিস্তান-ভারত ম্যাচের সময় পুরো সময় ধরে গ্যালারিতে বসে খেলে উপভোগ করেছেন। দলকে করতালি দিয়ে বিভিন্ন সময় অনুপ্রেরণা যুগিয়েছেন। খেলা শেষে ডিএনএকে দেওয়া সাক্ষাৎকার নিয়ে বিস্তারিত প্রতিবেদন দিয়েছেন হিন্দি দিনেমার পত্রিকা।

এই সাক্ষাৎকারে অমিতাভ বচ্চন বাংলাদেশি ক্রিকেটার তাসকিন এবং সানিকে নিয়ে ব্যাপক আগ্রহ সহকারে মন্তব্য করেছেন। তাসকিন এবং সানিকে নিয়ে অমিতাভের মন্তব্যটির চুম্বকাংশ নিম্নে তুলে ধরা হলো;

দিনেমা পত্রিকা এই বলিউড কিংবদন্তীর আইসিসির নিষেধাজ্ঞা জারিকরা দুই আলোচিত ক্রিকেটারের প্রসঙ্গ টেনে বলেছেন, তাসকিন এবং সানির ওপর আইসিসির নিষেধাজ্ঞা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

তিনি বলেন, ‘যারা শিল্প কে ধারন করে তারাই শিল্পী, আমি চলচ্চিত্র শিল্পকে মনেপ্রাণে আঁকড়ে ধরেছি বলেই আজ আমি দর্শকের কাছে চলচ্চিত্র শিল্পী হিসেবে ব্যাপকভাবে সমাদৃত হয়েছি।চলচ্চিত্র শিল্পের মতো আমিও ক্রিকেট শিল্পকে ভালোবাসি তাই নিজ দেশ ভারতের সমর্থক হলেও এই শিল্পের সাথে যারা জড়িত এবং সবসময় ভালো কিছু উপহার দিয়ে আসছে আমি তাদেরও একজন ভক্ত। কিন্তু কোনোভাবেই বাংলাদেশি এই তরুণ দুই ক্রিকেটারের বিষয়টি মেনে নিতে পারছি না।’

অমিতাভ বচ্চন আরও বলেন, প্রতিপক্ষ বিবেচনা করে কোনো দলের বিরুদ্ধে কোনরূপ অবিচার করা উচিত নয়। ভারত-পাকিস্তান ম্যাচ বরাবরই চিরপ্রতিদ্বন্দ্বীতার কিন্তু এর আগে পাকিস্তান বনাম বাংলাদেশের মধ্যকার খেলায় ভারতের দর্শকদের সমর্থন দেখে আমি নিজেই বিষ্মিত এবং লজ্জিত। পুরো ইডেন জুড়ে মনে হয় পাকিস্তানকে সাপোর্ট দিয়েছে এটা কোনোভাবেই নৈতিক শিল্প ও মানসিকতার পরিচায়ক নয়।

তাসকিন ও আরাফাত সানির প্রসঙ্গ তুলে অমিতাভ বচ্চন বলেন, সানি এবং তাসকিন দীর্ঘ দিন ধরেই জাতীয় দলে খেলছেন হঠাৎ করেই তাদের বিরুদ্ধে সন্দেহ এবং সাময়িক নিষেধাজ্ঞা কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না।

‘তাছাড়া এই বিষয়টি নিয়ে ভারতীয় মিডিয়ার অতিরিক্ত বাড়াবাড়ি কোনভাবেই কাম্য নয়। এই দুই উদীয়মান তারকার বিষয়ে আমার মনে হয় আইসিসি সময়োপযোগী সিদ্ধান্ত দিতে পারেনি। তাসকিন-সানিকে নিয়ে লুকোচুরি কিছুতেই ক্রিকেট ভক্তরা মেনে নিতে পারেনা। আমিও না।আমি কোনোভাবেই লুকোচুরি পছন্দ করিনা। তাই বলছি আইসিসি যেন তাদের বিষয়টি পুনর্বিবেচনা করেন।

এছাড়া ভারতীয় ক্রিকেট দলের কিছু বোলারদের ব্যাপারে অনেকেই বিরুপ মন্তব্য করছেন, সত্যতা যাচাইয়ের স্বার্থে এদেরকেও পরীক্ষার মুখোমুখি করা হোক। তাহলে অবশ্যই যথার্থ যাচাই হবে। আমি অমিতাভ আবারো বলছি, আমি শিল্পকে ভালোবাসি বিশেষ কোন গোষ্ঠীকে নয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে