আপডেট : ২০ মার্চ, ২০১৬ ১৯:১৫

জয়ের দেখা পেল প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক
জয়ের দেখা পেল প্রোটিয়ারা

যুদ্ধের আবহাওয়ায় তাদের বেড়ে ওঠা। সাহসের তাই কমতি নেই। ক্রিকেটেও তার ব্যতিক্রম নয় আফগানিস্তান নামের ওই দেশটি। যতই দিন যাচ্ছে, ততই নিজেদের আগমনী বার্তা ক্রিকেট বিশ্বকে বীর-দর্পে জানিয়ে দিচ্ছে দেশটির ক্রিকেটাররা। রবিবার দক্ষিণ আফ্রিকার দেয়া ২১০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বুক চিতিয়ে লড়াই করে হেরেছে দলটি।

এক পর্যায়ে ১৫ ওভারে ৫ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ছিল ১৪০! শুরুটাও ভালই হয়েছিল। ৫২ রানে প্রথম উইকেটের পতন ঘটে। ওভার তখন সবে চারটি শেষ হয়েছে। এরপর ৬০ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন ঘটলেও থেমে থাকেনি আফগান যোদ্ধাদের ব্যাট।

ওপেনে নেমে মোহাম্মদ শাহজাদ ১৯ বলে খেলেন ৪৪ রানের ঝড়ো ইনিংস। নুর আলী জাদরান ২৪ বলে ২৫ করে তাকে সঙ্গ দেন। মিডল অর্ডারে গুলাবদীন নাইব ১৮ বলে ২৬ করে যান।

পঞ্চম উইকেট পর্যন্ত দুর্দান্তভাবে পথে ছিল আফগানের ইনিংস।  মোহাম্মদ নবী (১১) ফেরার পরপরই ৮ বলে ১২ করে বিদায় নেন নাজিবুল্লাহ জাদরান। ধীরে ধীরে ফিকে হতে থাকে অসীম সাহসী আফগানদের জয়ের ইচ্ছা।

সপ্তম উইকেট হারানোর পর তাদের জিততে দরকার ছিল ১৫ বলে ৫২। রাশিদ খান, দৌলত জাদরানরা সেটা করতে পারেননি ঠিকই, তবে একরাশ মুগ্ধতা ছড়িয়ে গেছেন জয় থেকে মাত্র ৩৭ রান দূর থেকেও!

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে