আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ২২:০১

ভারতীয়দের বোলিং দাপটে পাকিস্তানের ঢিমেতালে ব্যাটিং

স্পোর্টস ডেস্ক
 ভারতীয়দের বোলিং দাপটে পাকিস্তানের ঢিমেতালে ব্যাটিং

বহুল কাঙ্খিত ম্যাচ। ভেন্যু কলকাতার ঐতিহ্যবাহী ইডেন গার্ডেন। পাকিস্তান-ভারত মুখোমুখি বলেই সমর্থকদের মধ্যে বাড়তি উত্তেজনা। আর মাঠের লড়াইয়ে জয়ের জন্য মরিয়া দুই দলই। বিশ্বকাপের আলোচিত এই ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় রাত আটটায়। তবে বৃষ্টির কারণে খেলা পিছিয়েছে এক ঘন্টা। ম্যাচের দৈর্ঘ্য কমে এসেছে ১৮ ওভারে। টস ভাগ্য ধোনির ভালো। টসে জিতে উইকেটের কন্ডিশন বুঝে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারত অধিনায়ক।

টসে হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানের ইনিংসের গোড়া পত্তন করেন শারজিল খান ও আহমেদ শেহজাদ। দেখেশুনেই ব্যাট করতে থাকেন তারা। এই জুটি থেকে আসে ৩৮ রান। শেষ পর্যন্ত এই জুটি বিচ্ছিন্ন করেন সুরেশ রায়না। ৭.৪ ওভারে রায়নার বলে মিড অনে বল তুলে মেরেছিলেন শারজিল খান। অসাধারণ দক্ষতায় বল তালুবন্দী করেন হার্দিক পান্ডে। ২৪ বলে ১৭ রান করেন শারাজিল।

এরপর আরেক ওপেনার আহমেদ শেহজাদকে সাজঘরে পাঠান ভারতীয় পেসার বুমরাহ। ৯.২ ওভারে বুমরাহর বলে জাদেজার হাতে ক্যাচ দেন শেহজাদ। তবে তিন চারে ২৮ বলে ২৪ করে সাজঘরে ফেরেন শেহজাদ। তবে, ইনিংসের ১২তম ওভারে বিদায় নেন আফ্রিদি। ১৪ বলে ব্যক্তিগত ৮ রান করে হারদিক পান্ডের বলে বিরাট কোহলির হাতে ধরা পড়েন পাকিস্তান দলপতি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ তিন উইকেটে ৬৬ রান।

বাংলাদেশকে সহজেই হারিয়ে টি২০ বিশ্বকাপ মিশন শুরু করেছে পাকিস্তান। তবে গ্রুপ টুয়ে নিজেদের প্রথম ম্যাচেই ভারত বাজেভাবে হেরেছে নিউজিল্যান্ডের সঙ্গে। ফলে এই ম্যাচটি ভারতের জন্য টুর্নামেন্টে টিকে থাকার লড়াই। অন্যদিকে পাকিস্তানের জন্য সেমির পথে এগিয়ে যাওয়ার।

ভারত দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, হাদ্রিক পান্ডে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্র অশ্বিন, আশিস নেহরা ও জসপ্রিত বুমরাহ।

পাকিস্তান দল: শারজিল খান, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, শহীদ আফ্রিদি (অধিনায়ক), সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সামি, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে