আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ২০:৫২

টস জিতে ফিল্ডিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক
টস জিতে ফিল্ডিংয়ে ভারত

টি-টুয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে পাকিস্তান-ভারত ম্যাচ নিয়ে অধীর আগ্রহে ছিলেন কোটি কোটি ক্রিকেটপ্রেমী। অথচ শনিবার সকাল থেকে মুখ ভার করে ছিল কলকাতার ইডেন গার্ডেন্সের আকাশ। তবে বৃষ্টির শঙ্কা কাটিয়ে নির্ধারিত সময়ের ঘন্টাখানেক পর টস হওয়ায় স্বস্তি নেমে আসে দুই শিবিরে। ইডেনে হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

বৃষ্টির কারণে দেরিতে শুরু হওয়ায় খেলা হবে ১৮ ওভার করে। পাওয়ার প্লে হবে ৫ ওভার। প্রত্যেক দলের তিনজন বোলার সর্বোচ্চ ৪ ওভার বল করতে পারবে।

টি-টুয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৫৫ রানে হারিয়ে শুভসূচনা করে পাকিস্তান। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় ভারত। ফলে শনিবারের ম্যাচটি ভারতের জন্য টিকে থাকার লড়াই আর পাকিস্তানের জন্য সেমি-ফাইনালের পথে এগিয়ে যাওয়ার মিশন।

যেকোনো ধরনের বিশ্বকাপেই এখনা পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। অন্যদিকে কলকাতার ইডেন গার্ডেন্সে কোনো ফরম্যাটের ক্রিকেটেই পাকিস্তানকে হারাতে পারেনি ভারত। ফলে শনিবারের পাক-ভারত ম্যাচটি নতুন ইতিহাস রচনা করার অপেক্ষায়।

পাকিস্তান দলে একটি পরিবর্তন এসেছে। ইমাদ ওয়াসিমের জায়গায় একাদশে ঢুকেছেন মোহাম্মদ সামি। অন্যদিকে ভারতীয় একাদশে কোন পরিবর্তন আসেনি।

পাকিস্তান একাদশ: শারজিল খান, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, শহিদ আফ্রিদি (অধিনায়ক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), উমর আকমল, শোয়েব মালিক, মোহাম্মদ সামি , ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, এমএস ধোনি (উইকেটরক্ষক ও অধিনায়ক), হার্দিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আশিষ নেহরা ও জসপ্রিত বুমরাহ।

বিডিটাইমস৩৬৫ডটকম

উপরে