আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ১৯:৩৯

সানি-তাসকিনের জায়গায় দুই স্পিনার সাকলাইন ও শুভাগত

স্পোর্টস ডেস্ক
সানি-তাসকিনের জায়গায়  দুই স্পিনার সাকলাইন ও শুভাগত

বোলিং অ্যাকশনে ত্রুটির কারণে আইসিসির নিষেধাজ্ঞায় পড়েছেন বাংলাদেশে ক্রিকেট দলের আরাফাত সানি ও তাসকিন আহমেদ। তাদের জায়গায় ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার সাকলাইন সজিব ও অফ স্পিনিং অলরাউন্ডার শুভাগত হোম।

শনিবার রাতেই বেঙ্গালুরুর উদ্দেশে দেশ ছাড়বেন শুভাগত।আর সাকলাইন সজীব রওয়ানা হবে আগামীকাল সকালে। শুভাগতর জন্য এটি দলে ফেরা। আর সাকলাইন প্রথমবার সুযোগ পেলেন জাতীয় দলে।

সানির বোলিংয়ে নিষেধাজ্ঞায় আগেই জানা গিয়েছিল সাকলাইন সজিবের নাম। এরপর তাসকিনের পরিবর্তে জায়গা পেলেন শুভাগত হোম।

ঢাকা থেকে ফোনে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার জানান, সানির বদলি হিসেবে সাকলাইন ছিল স্বয়ংক্রিয় পছন্দ।

তিনি বলেন, ‘সাকলাইন তো আসলে অনেক দিন ধরেই জাতীয় দলের দোরগোড়ায় ছিল। ‘এ’ দলের হয়ে গত কিছুদিনে খুব ভালো পারফর্ম করেছে। আমাদের পছন্দে সানির পরেই সাকলাইন ছিল। ভারতের কন্ডিশনেও সাকলাইন কার্যকরী হতে পারে।’

তবে পেসার তাসকিনের জায়গায় স্পিনার শুভাগতকে নেয়ার বিষয়ে হাবিবুল বলেন, মূলত কন্ডিশনের ভাবনাতেই পাঠানো হচ্ছে বাড়তি স্পিনার।

তিনি বলেন, ‘ধর্মশালার কন্ডিশনের কথা মাথায় রেখেই মূলত পাঁচ জন পেসার রাখা হয়েছিল দলে। এখন আমাদের মনে হয়েছে, সামনের ম্যাচগুলো আমরা যে কন্ডিশন-উইকেটে খেলব, একাদশে হয়ত ৩ পেসারের বেশি খেলানো হবেই না। টিম ম্যানেজমেন্টের চাওয়াও ছিল স্পিনে আরেকটি বিকল্প। সব মিলিয়েই শুভাগতকে বেছে নিয়েছি আমরা।’

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

 

উপরে