আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ১৭:১৫

ইডেনে ন্যাড়া উইকেট, উদ্দেশ্য পাকিস্তান বধ

স্পোর্টস ডেস্ক
ইডেনে ন্যাড়া উইকেট, উদ্দেশ্য পাকিস্তান বধ

নিষেধাজ্ঞা থেকে দলে ফিরেই দুর্দান্ত খেলে যাচ্ছেন মোহাম্মদ আমির। তার সঙ্গী মোহাম্মদ ইরফান, মোহাম্মদ সামি কিংবা ওয়াহাব রিয়াজও কম যান না। তাদের আগুন ঝরা পেসের তোপ কিছুদিন আগেই দেখেছে ভারত। মিরপুরে ঘাসের উইকেট পেয়ে মাত্র ৮৩ রানের পুঁজি নিয়ে কাঁপিয়ে দিয়েছিল ভারতীয় শিবিরকে। ঘরের মাঠে পাকিস্তানি পেসারদের তোপে পরতে চান না ভারতীয় ব্যাটসম্যানরা। তাই ইডেনে ঘাস কেটে ন্যাড়া উইকেটে আবারও পাকিস্তান বধ করতে চায় ভারত।

বিশ্বকাপে প্রথম ম্যাচে বাংলাদেশকে বড় ব্যবধানে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে পাকিস্তান দল। বোলিং তাদের বরাবরই শক্তিশালী। ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা ছিল তা বাংলাদেশের বিপক্ষেই ঘুচিয়েছেন শেহজাদ-হাফিজরা। তাই ঘাসের উইকেটে পাকিস্তান লড়াকু স্কোর করতে পারলে জয়ে পেতে কাঠখড় পোড়াতে হবে ভারতকে। তাই এ ভুল করতে চায় না তারা। টিম ম্যানেজমেন্ট থেকে অনুরোধ জানানো হয় উইকেটে ঘাস দেখা মাত্রই তা ছেঁটে ফেলতে। এমন সংবাদই প্রকাশ করেছে কয়েকটি ভারতীয় পত্রিকা।

আগের দিন সন্ধ্যা পর্যন্তই ইডেনের উইকেটে ছিল সবুজ আভা। ঘরের মাঠে বাড়তি সুবিধা আদায় করে নিতে কে না চায়। তাই সন্ধ্যার পর উইকেটের ঘাস কেটে ন্যাড়া করে ফেলা হয়। তৈরি করা হয় অশ্বিন-জাদেজাদের স্পিন উইকেট। কারণ এক সময়ের প্রতাপ ছড়ানো পাকিস্তানি স্পিনাররা প্রায় সবাই নিষেধাজ্ঞার খড়গে রয়েছেন।

উল্লেখ্য, পাকিস্তান- ভারতের ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। এ ম্যাচ নিয়ে বিশ্বকাপের শুরু থেকেই উত্তেজনা ছড়িয়ে পড়েছে। শুধু ভারত বা পাকিস্তানেই নয়। উপমহাদেশ ছাড়িয়ে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে উত্তেজনার বারুদ। তার ওপর রাজনৈতিক বৈরী সম্পর্কের কারণে দুই দেশের মাঝে সফর বিনিময় বন্ধ রয়েছে বেশ কয়েক বছর।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে