আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ১৬:৪১

পাক-ভারত ম্যাচে ভিআইপি দর্শকদের নিরাপত্তায় ড্রোন!

বিডিটাইমস ডেস্ক
পাক-ভারত ম্যাচে ভিআইপি দর্শকদের নিরাপত্তায় ড্রোন!

আর কিছুক্ষণের মধ্যেই কলকাতার ইডেন গার্ডেন মাঠে শুরু হবে ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ। শুধু কলকাতা নয়, দেশ-বিদেশের প্রতিনিধিরাও আজ উপস্থিত থাকবেন ইডেনে। থাকবেন, আব্দুল বসিত-সহ পাক হাইকমিশনের অফিসারেরা, তেমনই থাকবেন ইমরান খান, ওয়াসিম আক্রাম, ইনজামাম উল হকের মতো প্রাক্তন পাক তারকারা। মাঠে থাকবেন অমিতাভ বচ্চন, শচীন, মুকেশ অম্বানী এবং রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মাঠে উপস্থিত থাকা হাইপ্রোফাইল দর্শকদের নিরাপত্তা ব্যবস্থায় কোনওরকম খামতি রাখতে চাইছে না কলকাতা পুলিশ। কড়া নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে গোটা কলকাতাকে। ইডেন কিংবা তার আশপাশের এলাকাকে কার্যত দুর্গে পরিণত করা হয়েছে।

কলকাতা পুলিশ জানায়, খেলা শুরুর তিন ঘণ্টা আগে বিকেল সাড়ে ৪টে থেকে ইডেনের সমস্ত গেট খুলে দেওয়া হবে। তিন ধাপে টিকিট পরীক্ষা করা হবে দর্শকদের। একসঙ্গে এত ভিভিআইপির নিরাপত্তা। তাই কার্যত নজিরবিহীনভাবে আকাশ থেকে নজরদারীর জন্য কলকাতা পুলিশের ড্রোন ব্যবহার করা হবে বলে জানা গেছে। এছাড়াও, ভিতর ও বাইরে মিলিয়ে মাঠে থাকছেন ৯ জন যুগ্ম কমিশনার, চার জন অতিরিক্ত পুলিশ কমিশনার। থাকবেন ২১ জন ডেপুটি কমিশনার, ৪৪ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার, ১৩০ জন ইনস্পেক্টর, ৪১৪ সাব-ইনস্পেক্টর ও সার্জেন্ট, ৩৭৫ জন অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর এবং ২২০০ জন কনস্টেবল।

এছাড়াও স্ট্র্যান্ড ব্যাঙ্ক রোড, পুলিশ মেমোরিয়াল এবং দ্বিতীয় হুগলি সেতুর কাছে থাকবে তিনটি ‘কুইক রেসপন্স টিম’ এবং তিনটি পুলিশ হেল্প বুথ। তৈরি হচ্ছে ন’টি ওয়াচ টাওয়ারও। ইডেনের গেটে গেটে ১১টি বালির বাঙ্কার, ৫টি বুলেট-প্রুফ বড় বড় গাড়ি থাকবে। কোনও রকম বেগতিক দেখলেই তৎক্ষণাৎ আটকের নির্দেশ দেওয়া রয়েছে পুলিশের তরফে। সব মিলিয়ে ইডেনের মহাযুদ্ধের আঁচ যাতে কোনও রকমভাবে বাইরে ছড়িয়ে না পড়ে সেজন্যে প্রস্তুত কলকাতা পুলিশ।

বিডিটাইমস৩৬৫ডটকম/মাঝি

উপরে