আপডেট : ১৮ মার্চ, ২০১৬ ১৪:৩৮

এমন 'অতিমানবীয়' ক্যাচ সৌম্যের পুরোনো অভ্যাস! (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
এমন 'অতিমানবীয়' ক্যাচ সৌম্যের পুরোনো অভ্যাস! (ভিডিও)

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হারলেও বাংলাদেশের প্রাপ্তিও খুব একটা কম ছিল না। বিশেষ করে সৌম্য সরকারের দুর্দান্ত একটি ক্যাচ এবং বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের টি-টোয়েন্টিতে এক হাজার রান করার রেকর্ড।

তবে সেই ম্যাচে সবচেয়ে আলোচিত বিষয় ছিল সৌম্যের সেই দুর্দান্ত ক্যাচটি। কলকাতার ইডেন গার্ডেনসে পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজের অবিশ্বাস্য একটি ক্যাচ ধরে ক্রিকেটবোদ্ধাদেরও প্রশংসা কুড়াতে বাধ্য করেছেন তিনি।

অবশ্য সৌম্য এমন ক্যাচ এবারই প্রথম ধরেননি। গত জানুয়ারিতে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও দারুণ একটি ক্যাচ ধরেছিলেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বলেই হয়তো অনেকেরই চোখ এড়িয়ে গেছে সেই দারুণ ক্যাচটি।

জিম্বাবুয়ের ব্যাটসম্যান সিবান্দার দুর্দান্ত একটি শট প্রথম হাত ফসকে যায় সৌম্যের। পরে পেছনে দৌড়ে গিয়ে বলটি হাত দিয়ে হাওয়ায় ভাসিয়ে দেন, পরে আবার বাউন্ডারি লাইনের ভেতরে গিয়ে বলটি ধরে ফেলেন। তাঁর সেই ক্যাচটি অনেকটা এবারের বিশ্বকাপের পাকিস্তানের বিপক্ষে নেওয়া ক্যাচটির মতোই।

এর আগে এমন ক্যাচ ধরার অভিজ্ঞতা ছিল বলেই হয়তো সৌম্য পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তেমনি করে চেষ্টা করেন। আর সাফলও হন তিনি।

তাই একসময়কার দুর্দান্ত ফিল্ডার জন্টি রোডস ও ভারতীয় স্পিনার হরভজন সিং পর্যন্ত সৌম্যের সেই ক্যাচটির প্রশংসা করেন।  

বুধবার সেই ম্যাচ শেষে জন্টি টুইট করেন সৌম্যর প্রশংসায়। লেখেন, ‘দারুণ একটা ম্যাচ দেখলাম। দারুণ কিছু ইনিংস। কিন্তু সৌম্য অসাধারণ।’ সৌম্যর ক্যাচের কথাই বলতে চেয়েছেন জন্টি। 

এ মুগ্ধতার মিছিলে যোগ দিয়েছেন ভারতীয় স্পিনার হরভজন সিংও। সামাজিক মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘কী দুর্দান্ত ক্যাচ নিলেন সৌম্য।’

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে