আপডেট : ১৭ মার্চ, ২০১৬ ২১:৫৬

বিশ্বকাপে এমন ঘটনা আগে ঘটেনি!

স্পোর্টস ডেস্ক
বিশ্বকাপে এমন ঘটনা আগে ঘটেনি!

শিশিরের কারণে খেলা বন্ধ! বিশ্বকাপে আগে কখনো এমনটা ঘটেছে? ধারাভাষ্য দিতে বসা সাবেক ক্রিকেটার ও বিশেষজ্ঞরাও মনে করতে পারলেন না। কিন্তু এমন অদ্ভুত ঘটনাই ঘটলো বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ইংল্যান্ডের করা ১৮২ রানের জবাবে তখন ব্যাটিংয়ে তখন ওয়েস্ট ইন্ডিজ।

ব্যাটে ঝড় ক্রিস গেইলের। গেইল-ঝড়ের মধ্যে ওয়াংখেড়ে স্টেডিয়ামে পড়ছিল বৃষ্টির মতো শিশির। বৃষ্টি নয়, তবুও খাণিক্ষণ বন্ধ করে দেয়া হলো ম্যাচ। মাঠের দুই আম্পায়ার এমন সিদ্ধান্তই নিলেন। কিন্তু এমন সিদ্ধান্ত নিলেন। শিশিরের কারণে আবার খেলা বন্ধ হয় নাকি? আসলে মুম্বাইয়ে প্রচুর শিশির পড়ার বদনাম বেশ আগ থেকে।

মাঝেমাধ্যে শিশির এতো বেশি পড়ে যে ফিল্ডিং করার দল রীতিমতো বিপাকে পড়ে। ফিল্ডিং করা কষ্ট হয়ে পড়ে। একই সঙ্গে ভেজা বল গ্রিপ করতে অসুবিধা হয় বোলারের। এতে বাড়তি সুবিধা পায় ব্যাটিং করা দল। আর ব্যাটসম্যানরা যাতে বাড়তি সুবিধা না পায় সে কারণেইএদিন  ম্যাচটি সাময়িক বন্ধ রাখা হয়।

সুপার সপার আর দড়ি দিয়ে মাঠ শুকানোর পর ফের খেলা শুরু হয়। ততক্ষণ খেলা বন্ধ থাকে। বিশ্বকাপের মঞ্চে শিশিরের কারণে খেলা বন্ধ থাকার ঘটনা এই প্রথম। এই ম্যাচে ক্রিস গেইলের ৪৮ বলে অপরাজিত ১০০ রানে ওয়েস্ট ইন্ডিজ জেতে ৬ উইকেটে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে