আপডেট : ১৭ মার্চ, ২০১৬ ২১:৫০

শ্রীলঙ্কাকে ১৫৪ রানে চ্যালেঞ্জিং টার্গেট দিলো আফগানরা

স্পোর্টস ডেস্ক
শ্রীলঙ্কাকে ১৫৪ রানে চ্যালেঞ্জিং টার্গেট দিলো আফগানরা

টি২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। ম্যাচটিতে টসে হেরে প্রথমে ব্যাট ফিল্ডিং করছে তারা। শুরুতে চাপে পড়লেও শেষ পর্যন্ত চ্যাম্পিয়নদেরকে ১৫৪ রানে চ্যালেঞ্জিং টার্গেট বেধে দিয়েছে আফগানরা।

বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ সময় রাত ৮টায় নিজেদের ফিরে পাওয়ার লড়াইয়ে মাঠে নেমেছে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। এ ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে মাছরাঙ্গা টেলিভিশন, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১ ও ৩।

ম্যাচটিতে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান। কিন্তু লঙ্কানদের বোলিং তোপে শুরুটা ভালো করতে পারেনি তারা। প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৪৭ রান সংগ্রহ করে।

চাপটা বেশিক্ষণ স্থায়ী হয়নি আফগানিস্তানের। অধিনায়ক স্টানিকজাইর অসাধারণ ব্যাটিংয়ে শেষ ১০ ওভারে ১০৬ রান জমা হয় তাদের। স্টানিকজাই মাঠ ছাড়ার আগে ৪৭ বলে তিনটি চার ও চারটি ছক্কায় ৬২ রান করেন।

তার সঙ্গে জোট বেধে সামিউল্লাহ শেনওয়ারি ১৪ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৩১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। শেষ দিকে নজিবুল্লাহ জাদরান ৫ বলে ১২ রান করে দলীয় স্কোর দেড়শ পার করান।

শ্রীলঙ্কার সেরা বোলার থিসারা পেরেরা তিনটি ও রঙ্গনা হেরাথ দুটি উইকেট পান।

শ্রীলঙ্কা একাদশ: দিলশান, চান্দিমাল, লাহিরু থিরিমান্নে, কাপুগেদেরা, ম্যাথুস (অধিনায়ক), শ্রীবর্ধনে, শেহান জয়সুরিয়া, থিসারা পেরেরা, নুয়ান কুলসেকারা, দুশমান্থ চামিরা ও রঙ্গনা হেরাথ।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শেহজাদ, নুর আলি আদরান, আজগর স্টানিকজাই, করিম সাদিক, গুলবুদ্দিন নায়েব, সামিউল্লাহ শেনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান, শফিকুল্লাহ, রশীদ খান, দাওলাত জাদরান ও হামিদ হাসান।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে