আপডেট : ১৬ মার্চ, ২০১৬ ২১:৫৩

ম্যাচ আফ্রিদি জিতলেও মন জিতলেন সৌম্য

স্পোর্টস ডেস্ক
ম্যাচ আফ্রিদি জিতলেও মন জিতলেন সৌম্য

ইডেনে ২৫ বছর পর খেলতে নামল বাংলাদেশ। জয়ের প্রত্যাশা নিয়েও হেরেই টি-টোয়েন্টি অভিযান শুরু করল বেঙ্গল টাইগাররা। এশিয়া কাপে পাকিস্তানকে গো হারান হারিয়ে অপ্রিতরোধ্য আত্মবিশ্বাস নিয়ে ক্রিকেটের নন্দন কাননে খেলতে নামেন সাকিব, তামিম, তাস্কিন, মোর্তাজারা। হারের বদলা বড় জয় দিয়ে বদলা নিতে চাইছিলেন আমের, আফ্রিদিরাও। বাংলাদেশে খেলতে গিয়ে সিরিজে হার, এশিয়া কাপে মুখ থুবড়ে পড়ার পর ইডেনে জয় ছাড়া আর কিছুই হাসিল করার ছিল না পাকিস্তান দলের।সাকিবের ঘরের মাঠ ইডেন। অনবদ্য একটা ইনিংসও আসল সাকিবের ব্যাট থেকে, অপরাজিত ৫০*। জয়ের জন্য ঝাঁপিয়েও ৫৫ রানে হার। ম্যাচ জিতলেন আফ্রিদিরা।

প্রথমে টস জিতে ব্যাটিং। শুরু থেকেই মেজাজে পাকিস্তানের টপ অর্ডার। হাফিজ ৬৪, শেহজাদ ৫২ আর শহিদ আফ্রিদির ১৯ বলে ৪৯ রানের অবদানে বাংলাদেশের সামনে ২০২ রানের বড় লক্ষ্য রাখে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে আমিরের গতি আর সুইংয়ে দাঁড়াতেই পারেনি তামিম, সাব্বিররা।  আফ্রিদির স্পিনেও বেগ পায় সাকিবরা। ২০ ওভারে ১৪৬ রানই করতে পারে মোর্তাজার দল। ৫৫ রানে ম্যাচ জিতে নেয় আফ্রিদি অ্যান্ড কোং।

কিন্তু একথা নির্দিধায় মেনে নিতেই হয় ম্যাচ হারলেও মন জিতেছেন টাইগার সৌম্য। সব হারের মধ্যেও এই পাওয়াটা ইডেনে রয়েই গেল। নাইট রাইডার্সের ক্রিস লিনের অতীত ফিরিয়ে আনলো সৌম্যের স্টানিং পারফরম্যান্স। বাউন্ডারি লাইনে সৌম্যের ক্যাচ দেখে তাঁকে অভিনন্দন জানিয়েছে পাক দলও।

 

উপরে