আপডেট : ১৬ মার্চ, ২০১৬ ২১:০০

সাকিবের আগে কেবল আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
সাকিবের আগে কেবল আফ্রিদি

বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে হাজার রান ও ৫০ উইকেটের অনন্য এক রেকর্ডে নাম লিখিয়েছেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ১ হাজার রান ও বল হাতে ৫০ উইকেট তোলার কীর্তি এতদিন ছিল কেবল পাকিস্তানের অধিনায়ক শহিদ আফ্রিদির। সে রেকর্ডে এবার ভাগ বসালেন সাকিব আল হাসান।

বল হাতে সাকিব ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন বেশ ক’দিন আগেই। বর্তমানে তার টি-টোয়েন্টি উইকেট ৬১টি। অপেক্ষা ছিল কেবল হাজার রান পূর্ণের। সেটিও হয়ে গেল ইডেন গার্ডেন্সে। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের ম্যাচে তিনি ৫০ রানে অপরাজিত ছিলেন। বর্তমানে তার মোট রান ১০৪৬।

এর আগে রেকর্ডধারী শহীদ ‌আফ্রিদির বলে সিঙ্গেলস নিয়েই ১০০০ রান পূর্ণ করেন সাকিব। এ ম্যাচে ব্যাট হাতে নামার আগে সাকিবের দরকার ছিল মাত্র ৪ রান।

সাকিবের চেয়ে অনেকটা এগিয়ে থাকা আফ্রিদি আরেকটি রেকর্ড গড়তে যাচ্ছেন। টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে ১০০ উইকেট অর্জনের মাইলফলকের সামনে পৌঁছে গেছেন আফ্রিদি। বর্তমানে তার উইকেট ৯৫টি। আর ব্যাট হাতে তার রান ১৩৬৪। আফ্রিদির এতোটা এগিয়ে থাকার কারণ অবশ্য বেশি ম্যাচ খেলা। তবে, একদিকে এগিয়ে সাকিব। আফ্রিদি যেখানে খেলেছেন ৯৪ ম্যাচ সাকিব সেখানে ম্যাচ খেলেছেন মাত্র ৫১টি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে