আপডেট : ১৬ মার্চ, ২০১৬ ১৮:৩১

তামিমকে সাজঘরে ফেরালেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
তামিমকে সাজঘরে ফেরালেন আফ্রিদি

টি২০ বিশ্বকাপের সুপার টেনে নিজেদের প্রথম ম্যাচে লড়াইয়ে নেমেছে বাংলাদেশ ও পাকিস্তান। টসে জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ২০১ রান করে পাকিস্তান। জিততে হলে বাংলাদেশের চাই ২০২ রান। সেই লক্ষ্যে ব্যাট করছেন টাইগাররা।

পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের সূচনাটা হয়েছে বাজেভাবে। শুরুতেই সৌম্য সরকারের উইকেট হারিয়ে চাপে পড়ে মাশরাফির দল। টাইগারদের স্কোরশিটে ১ রান যোগ হতেই বাংলাদেশ শিবিরে আঘাত হানেন মোহাম্মদ আমির। দুর্দান্ত এক ডেলিভারিতে সরাসরি বোল্ড করেন সৌম্যকে। রানের খাতা না খুলেই দলকে বিপদের মুখে ঠেলে দিয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশের ওপেনার!

দলীয় ৫.৪ ওভারে আফ্রিদির বলে ব্যাকফুট স্কয়ার কাট বাউন্ডারি হাঁকান সাব্বির রহমান। ঠিক পরের বলটি ব্যাকফুটে খেলতে গিয়ে বোল্ড হন তিনি। ফের ধাক্কা খায় বাংলাদেশ। ১৯ বলে পাঁচটি চারের সাহায্যে ২৫ রান করেন সাব্বির। দলীয় ৪৪ রানের মাথায় তিনিও সাজঘরের পথ ধরেন। 

নিজেকে খুঁজে পাওয়ার ম্যাচে দারুণভাবেই ফিরলেন আফ্রিদি। সাব্বিরের পর তামিম ইকবালকেও প্যাভিলিয়নের পথ বাতলে দেন তিনি। ছক্কা মারতে গিয়ে ডিপ স্কয়ার লেগে তামিম ক্যাচ তুলে দেন ইমাদ ওয়াসিমের হাতে। ২০ বলে দুটি ছক্কায় ২৪ রান আসে তামিমের ব্যাট থেকে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ৩ উইকেটে ৬৯ রান।

এর আগে টসজয়ী পাকিস্তানের পক্ষে দুটি ফিফটি করেন আহমেদ শেহজাদ ও মোহাম্মদ হাফিজ। ৩৯ বলে আটটি চারের মারে ৫২ রান করেন শেহজাদ। হাফিজের ব্যাট থেকে আসে ৪২ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ৬৪ রান। বুমবুম আফ্রিদি সাজঘরে ফেরেন এক রানের আক্ষেপ নিয়ে। ১৯ বলে চারটি করে চার ও ছক্কায় ৪৯ রান করেন পাকিস্তান দলনেতা।

বাংলাদেশের পক্ষে সেরা বোলার তাসকিন আহমেদ। ৪ ওভারে ৩২ রান দিয়ে তুলে নিয়েছেন দুটি উইকেট। আরাফাত সানিও পকেটে পুরেছেন দুটি উইকেট। তবে ৪ ওভারে তিনি খরচ করেছেন ৩৪ রান। ২ ওভারে ১১ রান দিয়ে একটি উইকেট দখলে নেন সাব্বির রহমান রুম্মান। 

প্রসঙ্গত, এখন পর্যন্ত পাকিস্তানের সঙ্গে নয়টি টি২০ ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে সাতটি টি২০ ম্যাচে হেরেছেন টাইগাররা। কিন্তু দু’দলের সর্বশেষ দুই সাক্ষাতেই জয়ের স্মৃতি বাংলাদেশের দখলে। অর্থাৎ গত এক বছরে দুইবার টি২০তে মুখোমুখি হয়ে দুটোতেই জয় তুলে নেয় মাশরাফি বাহিনী। সেই জয়ের ধারা বজায় রাখার মিশন টাইগারদের।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে