আপডেট : ১৬ মার্চ, ২০১৬ ১৮:০৪

টাইগার বোলারদের দুঃস্বপ্নের দিন

স্পোর্টস ডেস্ক
টাইগার বোলারদের দুঃস্বপ্নের দিন

সাম্প্রতিক সময়ে যথেষ্ঠ বাহাবা পেয়ে আসছিল বাংলাদেশ বোলিং। আজ ইডেনে পাকিস্তানি ব্যাটিংয়ের সামনে খড়কুটোর মত উড়ে গেল মাশরাফিদের সেই বোলিং। তাসিকন সাকিবদের তছনছ করে প্রথমে ব্যাটিং করে পাকিস্তান তুললো ৫ উইকেটে ২০১ রান! টি-২০ ফরমেটে এটা পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস।

টস ভাগ্যটা মাশরাফির ভাল না।এদিনও জিততে পারলেন না।ইডেনের ব্যাটিং ট্রাকে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিতে এতটুকু ভাবতে হয়নি আফ্রিদিকে।

ব্যাট করতে নেমে শুরুতেই চড়াও হন দুই পাক ওপেনার শারজিল খান ও আহমেদ শেহজাদ। ১০ বলে ১৮ রান করে শারজিল খান আরাফাত সানির বলে আউট হলে অবশ্য স্বস্তি ফিরে বাংলাদেশ শিবিরে।

কিন্তু সেটা যে বড় অল্প সময়ের জন্য। আহমেদ শেহজাদ ও মোহামমদ হাফিজ মিলে সাম্প্রতিক সময়ে বাহাবা পাওয়া বাংলাদেশ বোলিংকে নামিয়ে নিয়ে এলেন পাড়ার ক্লাব পর্যায়ে। ৫০ রান আসলো মাত্র ৫.৩ ওবারে। আর প্রথম পাওয়ার প্লেতে ৫৫। এরপর পাকিস্তান শত রান পূরণ করে মাত্র ৬৮ বলে।

৩৫ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন শেহজাদ। ৫২ রান করে যখন অনিয়মিত বোলার সাব্বির রহমানের বলে আউট হলেন তখন ১৩.৫ ওভারে পাকিস্তান পৌঁছে গেছে ১২১ রানে।

শেহজাদ ফিরে গেলেও পাকিস্তানের ব্যাটিং তাণ্ডব থামানো যায়নি। হাফিজ-আফ্রিদি জুটি হয়ে ওঠেন আরও ভয়ঙ্কর। মাত্র ৩৬ বলে হাফ সেঞ্চুরি হাঁকান হাফিজ। শেষ পর্যন্ত আউট হন ৪২ বলে ৬৪ রানের তুখোড় ইনিংস খেলে। তার আগে গড়ে যান আফ্রিদির সঙ্গে ৪২ রানের জুটি।

হাফিজ আউট হলেও আফ্রিদির রুদ্রমূর্তি বজায় ছিল ঠিকঠাকই। নিজের দিনে তিনি কতটা ভয়ঙ্কর হতে পারেন,সেটা ইডেনে দেখিয়ে দিলেন পাকিস্তান অধিনায়ক। আউট হন ১৯ বলে ৪৯ রানের টাইফুন ইনিংস খেলে। পাকিস্তানের রান গিয়ে থামলো ২০১ এ। তাসকিন ও আরাফাত সানি দুটি করে উইকেট নেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে