আপডেট : ১৬ মার্চ, ২০১৬ ১৫:১৪

টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ, নেই মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক
টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ, নেই মুস্তাফিজ

মাশরাফি বিন মর্তুজার টস ভাগ্যটা ভালো না। টানা ৬ ম্যাচের টস হারলেন। ইডেন গার্ডেন্সে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে আগে বল করবে বাংলাদেশ। টস জিতে পাকিস্তানের অধিনায়ক শহীদ আফ্রিদি বেছে নিয়েছেন ব্যাটিং। টস জিতলে মাশরাফি আগে ব্যাট করতের বলে জানালেন। এই ম্যাচে একটি পরিবর্তন নিয়ে খেলতে নামছে টাইগাররা। পেসার আবু হায়দার রনির জায়গায় একাদশে এসেছেন বাঁ হাতি স্পিনার আরাফাত সানি।

মুস্তাফিজুর রহমান শতভাগ ফিট না হওয়ায় তাকে দলে রাখা হয়নি। রনির পরিবর্তে সানিকে নেয়া হয়েছে।

সাম্প্রতিক রেকর্ডে পাকিস্তানের চেয়ে এগিয়ে মাশরাফির টাইগার দল। গত বছর বিশ্বকাপের পর সীমিত ওভারের ক্রিকেটে এই দুই দল ৫বার মুখোমুখি হয়েছে। প্রত্যেকবারই জিতেছে বাংলাদেশ। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছিল। দুটি টি-টোয়েন্টিও জিতেছে। এর একটি এই মাসে এশিয়া কাপে। ওই ম্যাচে হারিয়ে পাকিস্তানকে বিদায় করে এশিয়া কাপের ফাইনালে খেলেছিল বাংলাদেশ। এই পাকিস্তান দল এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়েছিল। কলকাতায় প্রস্তুতি ম্যাচেও লঙ্কানদের হারিয়েছে। কিন্তু ধারাবাহিকতার সমস্যাটা তাদের প্রবল।

বাংলাদেশ এবারের টি-টোয়েন্ট বিশ্বকাপের সুপার টেনে এসেছে প্রথম রাউন্ড পেরিয়ে। সেখানে তারা নেদারল্যান্ডস ও ওমানকে হারায়। আয়ারল্যান্ডের সাথে ম্যাচটা বৃষ্টিতে পণ্ড হয়েছিল। শেষ ম্যাচে তামিম ইকবাল অপরাজিত সেঞ্চুরি করেছেন। তার শেষ তিন ইনিংস যথাক্রমে অপরাজিত ৮৩, ৪৭ ও অপরাজিত ১০৩ রানের। দুর্দান্ত ফর্মে এই বাঁ হাতি ওপেনিং ব্যাটসম্যান।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে