আপডেট : ১৬ মার্চ, ২০১৬ ০৯:১৪

ভারতের পরাজয়ে ইএসপিএন ক্রিকইনফোর ভুল?

স্পোর্টস ডেস্ক
ভারতের পরাজয়ে ইএসপিএন ক্রিকইনফোর ভুল?

বিশ্ব ক্রিকেটের সবচাইতে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো। ভারতের মালিকানায় পরিচালিত এ ওয়েবসাইটে ক্রিকেটের সকল প্রকার খবর প্রকাশ করা হয়। কিন্তু জনপ্রিয় এ ওয়েবসাইটেই যে ভুল খবর প্রকাশিত হলো তা দেখে স্তম্ভিত কোটি ক্রিকেট ভক্ত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ভারত ও নিউজিল্যান্ড। এ ম্যাচে কিউইদের বোলিং তোপে মাত্র ৭৯ রানে অলআউট হয়ে ৪৭ রানের লজ্জাজনক পরাজয় বরণ করতে হয় ভারতকে। ভারতসহ বিশ্বের কোটি ক্রিকেট ভক্তের চোখ ছিল এ ম্যাচের দিকে। অনেকেই চোখ রেখেছিলেন ভারতের ইএসপিএন ক্রিকইনফোর সাইটে।  কিন্তু অবাক করার মতো ব্যাপার হচ্ছে, জনপ্রিয় এ ওয়েবসাইটে ম্যাচের খবরটি প্রকাশ করা হয়েছিল পুরোপুরি বিপরীত!

ম্যাচটিতে ভারত হারার পরও প্রকাশ করা হয়েছিল ভারত ৪৭ রানে জিতেছে! এ ঘটনায় সবার মনেই প্রশ্ন জেগেছে যে এটি আসলে ইচ্ছাকৃত ভুল ছিল কিনা। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে সমালোচনার ঝড় উঠেছে। সেখানে বেশিরভাগ মানুষেরই অভিমত ইএসপিএন ক্রিকইনফো কাজটি ইচ্ছাকৃত ভাবেই করেছে।

সদ্যই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হওয়া ভারত এ ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে নামে। কিউইদের মাত্র ১২৬ রানেই আটকে ফেলে ধোনী বাহিনী । কিন্তু ব্যাটিংয়ে নেমে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপ কিউইদের বোলিং তোপে রীতিমত ধ্বসে পরে। মাত্র ৭৯ রানেই অল আউট হয়ে মাঠ ছাড়ে ধোনীর ভারত। 

ভারতের এরূপ লজ্জাজনক পরাজয়ের কারণেই ইএসপিএন ক্রিকইনফোর এ ভুল সংবাদ প্রচার এমনই ধারণা এখন ক্রিকেট ভক্তদের। যদিও ওয়েবসাইটটি কিছুক্ষণের মাঝেই তাদের ভুল সংশোধন করে ফেলে, কিন্তু এ সময়ের মাঝেই যা হওয়ার হয়ে গিয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে