আপডেট : ১৫ মার্চ, ২০১৬ ১৩:৫৪

পরবর্তী টি-২০ বিশ্বকাপে মূল পর্বে খেলবে বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক
পরবর্তী টি-২০ বিশ্বকাপে মূল পর্বে খেলবে বাংলাদেশ!

ওয়ানডে বিশ্বকাপ থেকে ধারাবাহিকভাবে ভালো খেলে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টাইগার ক্রিকেটাররা। ওয়ানডে ক্রিকেটে সাফল্য ছিল রীতিমত ঈর্ষনীয়। বিদেশি কন্ডিশনে ইংল্যান্ডের মতো পরাশক্তিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে বিস্ময় উপহার দেয় বাংলাদেশ। পক্ষপাতমূলক আম্পায়ারিং না হলে সেমিফাইনালেও খেলা অসম্ভব ছিল না বাংলাদেশের। এরপর দেশের মাটিতে পাকিস্তানকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ। ভারত ও দক্ষিণ আফ্রিকার মত দৈত্য বধ।

ওয়ানডেতে ব্যাপক উন্নতির পর অধিনায়ক মাশরাফির কণ্ঠে ছিল টি-টোয়েন্টি ফরমেটেও এগিয়ে যাওয়ার প্রত্যয়, যার প্রতিফলন ইতোমধ্যেই পড়তে শুরু করেছে বাংলাদেশ ক্রিকেটে। পাকিস্তান, শ্রীলংকার মত দলকে হারিয়ে জায়গা করে নেয় এশিয়া কাপের ফাইনালে। কিন্তু তারপরও চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব জায়গা করে নিতে মাশরাফিদের খেলতে হয়েছে বাছাইপর্ব। যেটা নিয়ে কম সমালোচনা ঝড় ওঠেনি সমগ্র ক্রিকেট বিশ্বে। সোচ্চার ছিলেন দেশি-বিদেশি সাবেক তারকারা। তাদেরই কণ্ঠে কণ্ঠ মিলিয়েছে প্রভাবশালী গণমাধ্যমও। অবশেষে বিষয়টি সম্ভবত আইসিসির নজরেও এসেছে। বাংলাদেশের মতো একটি দলকে বাছাইপর্বে খেলানোর মতো সিদ্ধান্তটি পুনর্বিবেচনার বিষয়টি ভেবে দেখছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আইসিসির নির্বাহী ডেভ রিচার্ডসন দেশের একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাতকারে জানান, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে টেস্ট খেলুড়ে দেশগুলোকে বাছাইপর্ব খেলা লাগবে কিনা সেটি পুনর্বিবেচনার কথা ভাবছে আইসিসি।

 

বিডিটাইমস৩৬৫ডটকম

উপরে