আপডেট : ১৫ মার্চ, ২০১৬ ১২:০৮

জাহানারাদের প্রতিপক্ষ আজ ভারত

স্পোর্টস ডেস্ক
জাহানারাদের প্রতিপক্ষ আজ ভারত

পুরুষদের টি-২০ বিশ্বকাপের মূল পর্ব শুরু হওয়ার দিনে মাঠে গড়াচ্ছে নারীদের বিশ্বকাপও। প্রথম ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হচ্ছে ভারতের।
পুরুষদের মতো ভারতের মেয়েদের সাম্প্রতিক ফর্মও বেশ ভালো। 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ আর শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩-০ সিরিজ জয় তো আছেই। সঙ্গে ক্যাপ্টেন মিতালি রাজের এ বার ভরসা কিছুটা তাঁর দলের অভিজ্ঞতাও। ভারতের মেয়েদের সাত জন ২০১৪ বিশ্বকাপের দলেও ছিলেন। বিশেষ করে ঝুলন ও হরমনপ্রীত কাউর তো শেষ চারটি টি-২০ বিশ্বকাপই খেলেছেন। মিতালি নিজেও ভারতের সর্বোচ্চ রান শিকারি, যার টি-টোয়েন্টিতে হাজারের উপর রান রয়েছে। মিতালি আর হরমনপ্রীতও দারুণ ফর্মে আছেন।

এ ছাড়া ভারতের বড় অস্ত্র চোট সারিয়ে ফেরা ঝুলন। এই ফরম্যাটে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারির (৪৪) পাশাপাশি লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসেবে ঝুলনের স্ট্রাইক রেট ৯৯.৬৭। বোলিং বিভাগে ঝুলন ছাড়া একতা বিস্ত ও অনুজা পাটিলের উপর বেশির ভাগ দায়িত্ব থাকছে। শ্রীলঙ্কা সিরিজে একতা সাতটি উইকেট নিয়েছিলেন। শেষ সাতটি ম্যাচে তিনি নিয়েছেন ১১ উইকেট। 

তবে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে হারানো জাহানারা আলমের নেতৃত্বে বাংলাদেশও প্রথম ম্যাচে নামার আগে কিন্তু ফুটছে। গতকাল অধিনায়ক তো সংবাদ সম্মেলনে বলে গেলেন, ‘আমরা এখন বিশ্বাস করি কোনো কিছুই অসম্ভব নয়।’

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে